Viral Photos

পাহাড়ের কিনারায় ঝুলছেন পর্যটকরা, ভাইরাল গায়ে কাঁটা দেওয়া সব ছবি

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৮
Share:

খাদের কিনারায়। টুইটার থেকে নেওয়া ছবি।

এই রকম ছবি দেখে হয়তো ‘খাদের কিনারায়’ শব্দ যুগলের সৃষ্টি। তবে এই পর্যটকদের ছবি যেন বলছে , তাঁরা দাঁড়িয়ে নয় খাদের কিনারায় ঝুলছেন। ভাইরাল হওয়া এমনই কিছু ছবি সমাজমাধ্যমে পোস্ট হয়েছে যা দেখলে গায়ে কাঁটা দিতে পারে।

Advertisement

ছবিগুলিতে দেখা যাচ্ছে একটি পাহাড়ের সরু নাকের মতো লম্বা অংশে বসে দাঁড়িয়ে বা ঝুলন্ত অবস্থায় পোজ দিয়ে ফটোসেশন করছেন পর্যটকরা। আর তার কয়েকশো মিটার নীচে পাহাড়ি জঙ্গলের মধ্যে দিয়ে এগিয়ে গিয়েছে হাইওয়ে। মাঝে যেন আর কিছুই নেই শুধুই যেন গভীর খাদ।

ছবিগুলি দেখলে মনে হবে এই বিপজ্জনক অবস্থায় প্রাণের ঝুঁকি নেওয়ার কোনও মানেই হয় না। আর এমন কয়েকটি ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে সময়ও নেয়নি।

Advertisement

তবে এই বিপজ্জনক ছবিগুলির পিছনের রহস্য একজন উদঘাটন করে দিয়েছেন। আগের ছবিগুলির সঙ্গে তিনি আরও একটি ছবি প্রকাশ করেছেন যাতে দেখা যাচ্ছে, পাহাড়ের ওই অংশের নিচেই রয়েছে একটি প্রায় সমতল অংশ। ফলে ক্যামেরার কোণের ফলে ওই সমতল অংশ বাদ দিয়ে ছবিগুলি এমন ভাবে উঠেছে যাতে বিপজ্জনক মনে হচ্ছে। আসলে তা নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন