Kerala Train Reverse

স্টেশন পেরিয়ে চলে গেল ট্রেন! ভুল বুঝতে পেরে ৭০০ মিটার উল্টো দিকে চাকা ঘোরালেন চালক

ছোট্ট স্টেশন হলেও ট্রেন দাঁড়ানোর কথা ছিল। কিন্তু চালকেরা সেখানে ট্রেন না থামিয়ে এগিয়ে যান। কয়েকশো মিটার পেরিয়ে যাওয়ার পর ভুল বুঝতে পারেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৯:৫৬
Share:

নির্দিষ্ট স্টেশনে যাত্রীদের অপেক্ষায় রেখেই এগিয়ে গিয়েছিল ট্রেন। ফাইল চিত্র।

চালকের ভুলে স্টেশন পেরিয়ে চলে গিয়েছিল ট্রেন। সেই স্টেশনে ফিরতে আবার উল্টো দিকে চাকা ঘোরাতে হল। অপেক্ষমান যাত্রীদের তুলতে স্টেশনে ফিরে এল ট্রেন।

Advertisement

সোমবার ১৬৩০২ ভেনাদ এক্সপ্রেস ট্রেন কেরলের রাজধানী তিরুঅনন্তপুরম থেকে যাত্রা শুরু করেছিল। মাঝে চেরিয়ানাদ নামের একটি ছোট্ট স্টেশনে ট্রেনটির দাঁড়ানোর কথা ছিল। স্টেশনটি ডি-গ্রেডের। অনেক ট্রেনই সেখানে দাঁড়ায় না। তবে ভেনাদ এক্সপ্রেসের স্টেশনের তালিকায় নাম ছিল চেরিয়ানাদের। সেখান থেকে বেশ কিছু যাত্রী ওই ট্রেন ধরার অপেক্ষায় ছিলেন। কিন্তু চালক স্টেশন পেরিয়ে চলে যান।

সংশ্লিষ্ট স্টেশনে সিগন্যালের গোলমাল ছিল বলেও দাবি করা হয়েছে। এক রেল আধিকারিক টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, ‘‘চেরিয়ানাদ স্টেশনে কোনও সিগন্যাল ছিল না। সেই কারণে চালকের কোনও ভুল হয়ে থাকতে পারে। কয়েকশো মিটার ট্রেন এগিয়ে যাওয়ার পর চালকেরা ভুল বুঝতে পারেন। তার পর ট্রেন আবার ফিরিয়ে আনা হয়।’’

Advertisement

স্টেশন পেরিয়ে ট্রেনটি প্রায় ৭০০ মিটার এগিয়ে গিয়েছিল। উল্টো দিকে চাকা ঘুরিয়ে আবার স্টেশনে ফিরে আসে ট্রেন। যাত্রীরাও ট্রেনে উঠে পড়েন। এর জন্য নির্ধারিত সময়ের চেয়ে ভেনাদ এক্সপ্রেস ৮ মিনিট দেরিতে চলছিল। পরে চালকেরা সময়ের ঘাটতি মিটিয়ে দেন।

রেলের এক আধিকারিক জানিয়েছেন, এই ঘটনার জন্য যাত্রীদের তেমন কোনও অসুবিধা হয়নি। কেউ ট্রেন ধরতে পারেননি বলে খবর নেই। তবে চালকেরা এর দায় এড়াতে পারেন না। কেন এমন ঘটনা ঘটল, তা জানতে চেয়ে কর্তব্যরত চালকদের কাছে জবাব তলব করবে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন