Tripura

জমায়েত দেখে তরুণ নেতৃত্ব নিয়ে ভাবনা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ০৭:৫৮
Share:

মানিকবাবুর বক্তৃতার সময়ে সভাস্থল। নিজস্ব চিত্র।

বামফ্রন্টের নেতৃত্ব এ বার প্রবীণদের হাত থেকে তরুণদের হাতে তুলে দিতে হবে বলে মনে করছেন ত্রিপুরার সিপিএম নেতৃত্বের একাংশের।

Advertisement

গত কাল আগরতলায় ডিওয়াইএফআইয়ের জমায়েত এই বার্তাই দিয়েছে বলে মনে করছেন বাম নেতাদের একাংশ। গত কাল প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বক্তৃতা দেওয়ার সময়ে ভিড় কমতে শুরু করে। বাম নেতাদের একাংশের মতে, প্রবীণ নেতাদের বক্তৃতায় তরুণ প্রজন্ম হয়তো তেমন উজ্জীবিত হচ্ছে না। তাই তরুণ নেতাদের সামনে নিয়ে আসা প্রয়োজন। কাল সিপিএমের যুব সংগঠনের ডাকে মিছিল-সমাবেশে জমায়েত ছিল চোখে পড়ার মতো। রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে সমাবেশে যুব নেতারা বক্তৃতা দেন। সিপিএম নেতাদের মতে, এডিসি নির্বাচনের আগে শক্তিপরীক্ষা করতেই এই সমাবেশ ডাকা হয়েছে বলে মনে করেছেন তরুণ-তরুণীরা।

সভার শেষ বক্তা ছিলেন মানিকবাবু। তিনি জানান, এডিসি ভোট বড় চ্যালেঞ্জ। অতীতে এক বার বন্দুকের নলের মুখে ভোটাধিকার হরণ করেছিল আইপিএফটি। তাঁর দাবি, তখন এডিসি-র মূল কার্যালয় জঙ্গিদের ঘাঁটিতে পরিণত হয়েছিল।

Advertisement

কিন্তু মানিকবাবুর বক্তৃতা শুরুর পরেই ভিড় কমতে শুরু করে। অবশ্য সিপিএমের যুব সংগঠনের রাজ্য সভাপতি পলাশ ভৌমিকের মতে, মানিকবাবুর বক্তৃতার সময়ের ভুল চিত্র তুলে ধরা হয়েছে। গত কাল মিছিলই ছিল মূল কর্মসূচি। রোদও ছিল চড়া। ফাঁকা সভাস্থলের ছবিও জমায়েতের শেষ দিকে তোলা হয়েছে। তবে দলে তরুণদের প্রাধান্য দেওয়ার পক্ষে মানিকবাবু নিজেও অনেক বার সওয়াল করেছেন। গত ১৭ অক্টোবর, কমিউনিস্ট পার্টি প্রতিষ্ঠার শতবার্ষিকী উপলক্ষে আগরতলার টাউন হলে কেন্দ্রীয় সভায় তিনি পার্টিতে তরুণদের ভাবনাকে গুরুত্ব দেওয়া ও তাঁদের নেতৃত্বে আনার কথা বলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন