Tripura

পশ্চিম ত্রিপুরার জেলাশাসকের বিরুদ্ধে শুরু হল তদন্ত, পদ ছাড়লেন নিজেই

সোমবার তাঁর জায়গায় নতুন জেলাশাসক নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার আইনমন্ত্রী রতনলাল নাথ।

Advertisement

সংবাদ সংস্থা

আগরতলা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১৮:২৭
Share:

আত্মীয় স্বজনদের সঙ্গে কথা কাটাকাটি চলছে জেলাশাসকের। -ফাইল চিত্র।

স্বচ্ছ তদন্তের জন্য নিজের পদ থেকে অব্যাহতি নিলেন পশ্চিম ত্রিপুরার জেলাশাসক শৈলেশকুমার যাদব। সোমবার তাঁর জায়গায় নতুন জেলাশাসক নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার আইনমন্ত্রী রতনলাল নাথ।

Advertisement

গত ২৬ এপ্রিল সারা দেশে শৈলেশকুমারের একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। তিনি পশ্চিম ত্রিপুরার দুটি বিয়ের অনুষ্ঠানে আচমকা অভিযান চালান এবং দুটি বিয়ের অনুষ্ঠানই বন্ধ করে দেন। যে দুটি ভবনে অনুষ্ঠান চলছিল, সেগুলিও আগামী এক বছরের জন্য বন্ধ করে দেন তিনি।

পশ্চিম ত্রিপুরায় রাত ১০টার পর কার্ফু জারি হয়েছে। আইন রক্ষা করতে এবং সংক্রমণ যাতে না ছড়ায় সে জন্যই তিনি এই অভিযান চালিয়েছিলেন বলে দাবি করেন। কিন্তু এই ভিডিয়ো ঘিরে তুমুল সমালোচনা শুরু হয়। সঙ্গীতশিল্পী সোনু নিগম থেকে শুরু করে বিভিন্ন সমাজকর্মী, মানবাধিকার রক্ষা কর্মীদের সকলেই এর বিরোধিতা শুরু করেন নেটমাধ্যমে। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে তদন্তের অনুরোধও জমা পড়ে অনেক।

Advertisement

এর পরই কমিটি গঠন করে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তদন্তের সুবিধার্থেই সম্প্রতি তিনি মুখ্যসচিবের কাছে চিঠি দিয়ে পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন। তাঁর অনুরোধের পরেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন