অচল বহু ট্রেন-বাস, ভোগান্তি

যার জেরে অসুবিধায় পড়েছেন বৈষ্ণোদেবী মন্দির থেকে ফেরা তীর্থযাত্রীরাও। শুক্রবারই ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিংহ ধর্ষণে দোষী সাব্যস্ত হওয়ার পরে হরিয়ানা, পঞ্জাব, রাজস্থান, উত্তরপ্রদেশ, দিল্লি জুড়ে তাণ্ডব শুরু করে ডেরা সমর্থকেরা। সতর্কতা হিসেবে শনিবারও ট্রেন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি ও রাঁচী শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ০৩:৪৮
Share:

হয়রানি: শুক্রবার সচ্চা-ভক্তদের তাণ্ডবের জেরে বাতিল বহু ট্রেন। শনিবার হাওড়া স্টেশনে পৌঁছে তাই শুধুই অপেক্ষা। ছবি: দীপঙ্কর মজুমদার

ডেরা ভক্তদের তাণ্ডবে দ্বিতীয় দিনেও ব্যাহত রইল বাস এবং ট্রেন পরিষেবা। যার জেরে অসুবিধায় পড়েছেন বৈষ্ণোদেবী মন্দির থেকে ফেরা তীর্থযাত্রীরাও। শুক্রবারই ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিংহ ধর্ষণে দোষী সাব্যস্ত হওয়ার পরে হরিয়ানা, পঞ্জাব, রাজস্থান, উত্তরপ্রদেশ, দিল্লি জুড়ে তাণ্ডব শুরু করে ডেরা সমর্থকেরা। সতর্কতা হিসেবে শনিবারও ট্রেন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সংবাদ সংস্থা সূত্রের খবর, জম্মু-তাওয়াই স্টেশন থেকে ১২টি এবং শ্রীমাতা বৈষ্ণোদেবী রেল স্টেশন থেকে ৮টি ট্রেন ছাড়ার কথা ছিল এ দিন। বাতিল করা হয়েছে সেগুলিকেও। জানা গিয়েছে, রবিবারও চলতে পারে অচলাবস্থা।

Advertisement

আজ নতুন করে দেশের কোথাও হিংসার ঘটনা না ঘটলেও, গত কাল রাতে সচ্চা-ভক্তদের তাণ্ডবের সাক্ষী থাকল রাঁচীও। চৌপারন-রাঁচী এক্সপ্রেসের তখন চৌপারন থেকে সবে রাঁচী স্টেশনেপৌঁছে যাত্রী নামিয়ে পাঁচ নম্বর প্লাটফর্মে দাড়িয়ে ছিল। তখনই একটি কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখে নিরাপত্তারক্ষীরা ছুটে যান। আগুনে কামরার বেশ কিছু অংশ জ্বলছে। দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়। কামরা পড়ে ছিল কেরোসিন ভর্তি একটি বোতল ও বেশ কিছু লিফলেট। তাতে লেখা ছিল ‘উই ওয়ান্ট জাস্টিস—ফ্যান অব এমএসজি’। হাটিয়া শাখার সিনিয়র ডিসিএম নীরজ কুমার আজ বলেন, ‘‘এর পুলিশি তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন