National news

আইএসের তাজমহল ওড়ানোর হুমকির পরই আগরায় জোড়া বিস্ফোরণ

তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকি পর দিনই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল আগরা। তাজমহল থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে পরপর দু’টি বিস্ফোরণে হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ১১:২৮
Share:

আগ্রার এই বাড়িতেই প্রথম বিস্ফোরণটি ঘটে। চলছে পুলিশি তল্লাশি।

তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকি পর দিনই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল আগরা। তাজমহল থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে পরপর দু’টি বিস্ফোরণে হয়। শনিবার সকালে এই জোড়া বিস্ফোরণের প্রথমটি ঘটে আগরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের কাছে রসুলপুরার একটি বাড়িতে আর দ্বিতীয়টি ঘটে ওই স্টেশনের গায়ে এক জঞ্জালের স্তূপে। তাজমহল উ়ড়িয়ে দেওয়ার হুমকির সঙ্গে এই জোড়া বিস্ফোরণের কোনও যোগসূত্র রয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। বিস্ফোরণে কেউ জখম হননি। বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। বাসিন্দাদের মধ্যে আতঙ্ক রয়েছে।

Advertisement

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, এ দিন ভোর ৫টায় রসুলপুরার একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। এক কলমিস্ত্রির বাড়িতে এই বিস্ফোরণ ঘটেছিল। ঘটনাটি ভোরে ঘটায় ওই এলাকার বেশির ভাগ বাসিন্দাই ঘুমিয়ে ছিলেন। বিস্ফোরণের বিকট শব্দে তাঁদের ঘুম ভাঙে। ঘটনাস্থলে পুলিশ এবং বম্ব স্কোয়াড পৌঁছয়। ওই বাড়িতে তল্লাশি চলার সময়ই আরও একটি বিস্ফোরণ ঘটে লাগোয়া স্টেশনের কাছে। আগরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের একটি যাত্রী আনোয়ার উসমানি জানান, ৫ নম্বর প্ল্যাটফর্মে এক পাশে জমে থাকা আবর্জনার স্তূপে এই বিস্ফোরণ ঘটে। দু’জায়গাতেই ফরেন্সিক টিম গিয়েছে।

শুক্রবারই তাজমহল সহ দেশের বেশ কয়েকটি জায়গায় হামলা চালানোর হুমকি দেয় আইএস। আইএস ঘেঁষা একটি সংবাদমাধ্যম গোষ্ঠী ‘আহ্‌ওয়াল উম্মত মিডিয়া সেন্টার’- এর অ্যাপে ছবি সহ এই খবর প্রকাশিত হয়।

Advertisement

আরও পড়ুন: তাজমহল ওড়ানোর হুমকি দিল আইএস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন