AAP

আম আদমিতে যোগ দিলেন কংগ্রেসের আরও দুই নেতা

আপ সরকারে র কাজে অনুপ্রাণিত হয়েই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান রাম সিংহ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৮:১৬
Share:

অরবিন্দ কেজরীবালের উপস্থিতিতে আপ-এ যোগ দিলেন কংগ্রেস নেতা রাম সিংহ নেতাজি। ছবি সৌজন্য ফেসবুক।

এক মাসও নেই দিল্লির বিধানসভা নির্বাচনের। তার আগেই একের পর এক কংগ্রেস নেতাদের নাম লেখানোর হিড়িক পড়ে গিয়েছে আম আদমি পার্টি (আপ)-তে। সোমবার আরও দুই কংগ্রেস নেতা যোগ দিলেন আপ-এ। এক জন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক রাম সিংহ নেতাজি। অন্য জন, প্রাক্তন কংগ্রেস সাংসদ মহাবল মিশ্রের ছেলে বিনয়। আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল এবং দলীয় নেতা মণীশ সিসৌদিয়া ও সঞ্জয় সিংহের উপস্থিতিতে আপ-এ যোগ দেন দিল্লি কংগ্রেসের এই দুই নেতা।

Advertisement

আপ সরকারে র কাজে অনুপ্রাণিত হয়েই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান রাম সিংহ। একই সুর শোনা গিয়েছে বিনয় মিশ্রের গলাতেও। অন্য দিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, “আপ সরকারের নীতি এবং দিল্লির সরকারের কাজে মুগ্ধ অনেকেই। তাই কংগ্রেস ছেড়ে আমাদের দলে যোদ দিচ্ছেন অনেক নেতাই। তাঁদের সকলকে দলে স্বাগত।”

এই প্রথম নয়, গত সপ্তাহেও কংগ্রেসের এক শীর্ষ নেতা শোয়েব ইকবাল কংগ্রেসে যোগ দেন। কংগ্রেসের টিকিটে পাঁচ বার জিতেছেন তিনি। আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন। তার আগে একের পর এক নেতা-কর্মী দল ছেড়ে বেরিয়ে যাওয়ায় চরম অস্বস্তিতে পড়েছে কংগ্রেস। যদিও এ ব্যাপারে কংগ্রেসের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রাজধানীতে কংগ্রেস এবং আম আদমি পার্টির মধ্যে রাজনৈতিক টানাপড়েন চলছে দীর্ঘ দিন ধরেই। গত বিধানসভা নির্বাচনে সেই টানাপড়েন প্রকট হয়েছিল। সেই টানাপড়েন আজও অব্যাহত। নির্বাচনের আগে যে ভাবে কংগ্রেস ছেড়ে আপ-এ ভিড়ছেন একের পর এক নেতা, কংগ্রেস শিবিরে তা এক বড়সড় ধাক্কা বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Advertisement

আরও পড়ুন: মোদীর বিরুদ্ধে স্লোগান দিলে ‘জ্যান্ত পুঁতে দেব’, দিলীপের সুরে হুমকি উত্তরপ্রদেশের মন্ত্রীর

আরও পড়ুন: আচার্যের বৈঠকে সাড়া দিলেন না উপাচার্যরা, বিরক্ত ধনখড়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন