Building Collapsed in Lucknow

লখনউয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ বাড়ি, চাপা পড়ে মৃত্যু দুই শ্রমিকের, অনেকের আটকে থাকার আশঙ্কা

স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে নির্মীয়মাণ বহুতল বাড়িটির একাংশে পার্কিং লট তৈরির কাজ চলছিল। সেই সময় একটা পাঁচিল ভেঙে পড়ায় তার নীচে চাপা পড়ে যান শ্রমিকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৯
Share:

নির্মীয়মাণ বাড়ির ভেঙে পড়া অংশ।

উত্তরপ্রদেশের লখনউয়ে নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়ে মৃত্যু হল দুই শ্রমিকের। ধ্বংসস্তুপের নীচে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে কাজ চলার সময়ে দুর্ঘটনাটি ঘটে। শুক্রবার সকালেও সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দলের সদস্যেরা।

Advertisement

স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে নির্মীয়মাণ বহুতল বাড়িটির একাংশে পার্কিং লট তৈরির কাজ চলছিল। সেই সময় একটা পাঁচিল ভেঙে পড়ায় ধ্বংসস্তুপের মধ্যে চাপা পড়ে যান শ্রমিকেরা। তাঁদের মধ্যে দু’জনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়। পরে দু’জনেরই মৃত্যু হয়। বাকিদের এখনও উদ্ধার করা যায়নি। উদ্ধারকাজ শেষ হলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এই ঘটনায় আহত হয়েছেন ১৪ জন।

উদ্ধারকাজে তদারকি করা এক পুলিশকর্তা এই প্রসঙ্গে বলেন, “রাত সাড়ে ১১টা নাগাদ আমাদের কাছে খবর আসে যে, একটি বহুতলের পার্কিং লট ভূমিধসের কারণে ভেঙে পড়েছে। আমরা সঙ্গে সঙ্গে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছই। ধ্বংসস্তুপ সরিয়ে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চলছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন