কড়া নিরাপত্তায় বিহারে দ্বিতীয় দফার ভোট

কড়া নিরাপত্তার মধ্যে প্রথম দফা নির্বাচন মিটেছিল মোটামুটি শান্তিতেই। পাঁচ দফা নির্বাচনে শুক্রবার শুরু হল বিহারের দ্বিতীয় দফার ভোট গ্রহণ। প্রথম দু’ঘণ্টায় বড় কোনও গোলমালের খবর পাওয়া যায়নি এ দিনও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৫ ১০:৫৩
Share:

কড়া নিরাপত্তার মধ্যে প্রথম দফা নির্বাচন মিটেছিল মোটামুটি শান্তিতেই। পাঁচ দফা নির্বাচনে শুক্রবার শুরু হল বিহারের দ্বিতীয় দফার ভোট গ্রহণ। প্রথম দু’ঘণ্টায় বড় কোনও গোলমালের খবর পাওয়া যায়নি এ দিনও। প্রথম দু’ঘণ্টায় ভোট পড়েছে প্রায় ১১ শতাংশ।

Advertisement

২৪৩ আসনের বিহার বিধানসভায় এ দিন ভোট হচ্ছে ছয় জেলার ৩২টি আসনে। অরাঙ্গাবাদ, গয়া, জেহানাবাদ-সহ সবক’টি জেলাই মাওবাদী অধ্যূষিত। ওই সব এলাকায় শান্তিতে ভোট করতে মোতায়েন করা হয়েছে ৯৯৩ কোম্পানি আধা সামরিক বাহিনীর জওয়ানকে। ড্রোন, চালকহীন বিমানে চলছে আকাশপথে নজরদারীও। ৩২টির মধ্যে ২৩টি কেন্দ্রে ভোট চলবে বিকাল ৩টে থেকে ৪টে পর্যন্ত। বাকি ৯টি কেন্দ্রে ভোট হবে সাধারণ নিয়মেই, সকাল ৭টা থেকে ৫টা পর্যন্ত।

এই পর্যায়ের ভোটে নামি দামী প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঁজি। মখদুমপুর এবং ইমামগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। মূলত বিজেপির সঙ্গে জেডিইউ-আরজেডি মহাজোটের লড়াই হলেও দ্বিতীয় দফার ভোটের বড় ফ্যাক্টর হতে পারে সমাজবাদী পার্টির নেতৃত্বাধীন তৃতীয় ফ্রন্ট। এই জোট থেকে এনসিপি সম্প্রতি বেড়িয়ে গেলেও উত্তরপ্রদেশ লাগোয়া এই কেন্দ্রগুলিতে জোটের প্রভাব পড়তে বাধ্য

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন