Flash flood

জম্মু-কাশ্মীরের পুঞ্চে হড়পা বানে ভেসে গেলেন দুই জওয়ান, ডোডায় বাসের উপর ধস, মৃত দুই

পুলিশ সূত্রে খবর, সুরানকোটের কাছে ডোগরা নালা পার হচ্ছিলেন ওই দুই জওয়ান। তখন আচমকাই হড়পা বান আসে ওই নালায়। দ্রুত সরে যেতে না পারায় জলের তোড়ে ভেসে যান দু’জনেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শ্রীনগর শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৪:৩৬
Share:

জম্মুর ভাদেরওয়াতে নীরু নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। ছবি: পিটিআই।

প্রবল বৃষ্টির জেরে হড়পা বানে ভেসে গেলেন দুই সেনা জওয়ান। বেশ কিছু ক্ষণ পর তাঁদের দেহ উদ্ধার করে পুলিশ। শনিবার ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের পুঞ্চে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সুরানকোটের কাছে ডোগরা নালা পার হচ্ছিলেন ওই দুই জওয়ান। তখন আচমকাই হড়পা বান আসে ওই নালায়। দ্রুত সরে যেতে না পারায় জলের তোড়ে ভেসে যান দু’জনেই। দুই জওয়ানের কোনও হদিস না পেয়ে খোঁজ শুরু হয়। বেশ কিছু ক্ষণ খোঁজাখুঁজির পর ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে নায়েব সুবেদার কুলদীপ সিংহের দেহ উদ্ধার হয়।

শনিবার রাতে এক জওয়ানের দেহ উদ্ধার হলেও, আর এক জনের কোনও হদিস পাওয়া যায়নি। রবিবার সকালেও ওই জওয়ানের খোঁজে তল্লাশি চালানো হয়। সেই সময় তাঁর দেহ উদ্ধার করে পুলিশ। গত কয়েক দিন ধরে জম্মু-কাশ্মীরের নানা প্রান্তে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। কোথাও হড়পা বান এসেছে, কোথাও ধস নেমেছে। কোথাও আবার সড়ক, সেতু ভেসে গিয়েছে। ডোডা জেলায় থাথরি-গুন্ডো সড়কে যাত্রিবাহী বাসের উপর ধস নেমে আসে। এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েক জন।

Advertisement

অন্য দিকে, রামবানে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক ধসের কারণে বন্ধ হয়ে গিয়েছে। তার জেরে জম্মু, শ্রীনগর, নাগরোতা, কাটরা-ডোমেল, ধার রোড, উধমপুর বাইপাস, চেনানি, চন্দ্রকোট, বানিহাল, কাজিগুন্দে ৩০০০ গাড়ি আটকে রয়েছে। এ ছাড়াও চন্দ্রকোটে ৫০০০ পুণ্যার্থী আটকে পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন