Accident

স্কুটি নিয়ে যাওয়ার সময় চলন্ত বাস এবং লরির মাঝে আটকে গেল দুই ছাত্র! তার পর?

সম্প্রতি একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যা আরও এক বার দেখাল যে, বেপরোয়া ভাবে গাড়ি চালালে দুর্ঘটনা ঘটতে পারে। দুই ছাত্রের ক্ষেত্রে তেমনটাই ঘটেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কোঝিকোড় শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৬:৪৪
Share:

লরি এবং বাসের মাঝে আটকে গিয়েছে দুই ছাত্র। ছবি: সংগৃহীত।

বেপরোয়া ভাবে গাড়ি চালাতে গিয়ে অনেকেই বিপদের মুখে পড়েন। কোনও কোনও ক্ষেত্রে প্রাণহানির মতো ঘটনাও ঘটে। বাইক বা গাড়ি চালানো নিয়ে পুলিশ এবং প্রশাসনের তরফে বার বার সতর্কবার্তা দেওয়া হয় এবং সচেতনতামূলক প্রচার চালানো হয়। কিন্তু তার পরেও সেই ছবির কোনও বদল হয় না।

Advertisement

সম্প্রতি একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যা আরও এক বার দেখাল যে, বেপরোয়া ভাবে গাড়ি চালালে দুর্ঘটনা ঘটতে পারে। দুই ছাত্রের ক্ষেত্রে তেমনটাই ঘটেছে। যদিও বরাতজোরে বেঁচে গিয়েছে তারা। ঘটনাটি কেরলের কোঝিকোড়ের।

রাস্তা দিয়ে স্কুটি নিয়ে যাচ্ছিল দুই ছাত্র। রাস্তাটি খুব একটা চওড়া ছিল না। ওই পথ দিয়েই যাচ্ছিল একটি বাস। সেটিকে ওভারটেক করার চেষ্টা করছিল ছাত্রেরা। বাসের পাশে এক হাত মতো জায়গা ছিল। সেখান দিয়েই জোরে স্কুটি চালিয়ে ওভারটেক করার চেষ্টা করে তারা। কিন্তু উল্টো দিক থেকে আচমকাই একটি লরি এসে পড়ে। লরি এবং বাসের মাঝে আটকে পড়ে তারা। লরিটি একটু এগিয়ে যেতেই দু’জনে রাস্তায় পড়ে। পরিস্থিতি এমন হয়েছিল, যে কোনও মুহূর্তে বাস অথবা লরির চাকার নীচে পিষে যেত দু’জনেই। কিন্তু লরি এবং বাসচালক দু’জনেই সময় মতো ব্রেক কষায় বরাতজোরে বেঁচে গিয়েছে দুই ছাত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন