Hyderabad

হায়দরাবাদে দু’টি ট্রেনের মুখোমুখি ধাক্কা, জখম অন্তত ১২

এ দিন সকালে আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে কাচেগুড়া স্টেশন চত্বর। দেখা যায়, একই লাইনে চলে আসায় দু’টি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটেছে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ ১৩:৪০
Share:

দুটি ট্রেনের মুখোমুখি ধাক্কা। ছবি: টুইটার

হায়দরাবাদে দুটি ট্রেনের মুখোমুখি ধাক্কায় জখম হলেন এক ট্রেন চালক-সহ অন্তত ১২ জন। সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে হারদরাবাদের কাচেগুড়া স্টেশনে। তবে, দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যুর কোনও খবর নেই।

Advertisement

এ দিন সকাল সাড়ে দশটা নাগাদ আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে কাচেগুড়া স্টেশন চত্বর। দেখা যায়, একই লাইনে চলে আসার ফলে দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এর মধ্যে একটি ট্রেন হায়দরাবাদের মাল্টি মোডাল ট্রান্সপোর্ট সিস্টেম (এমএমটিএস) আরেকটি কুর্ণুল থেকে সেকেনদরাবাদগামী হুন্ড্রি এক্সপ্রেস। সংঘর্ষের অভিঘাতে দুটি ট্রেনের সামনের অংশই এ দিন দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় এমএমটিএস-এর তিনটি এবং হুন্ড্রি এক্সপ্রেসের চারটি কামরা ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। দ্রুত শুরু হয় উদ্ধার কাজ। ধ্বংসের মধ্যে আটকে পড়েন একটি ট্রেনের চালক। ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরাও। আহতদের দ্রুত উদ্ধার করে ওসমানিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে, দুটি ট্রেনেরই গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

ঘটনায় রেল কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। এ নিয়ে টুইটও করেন তিনি।

Advertisement


আরও পড়ুন: মহারাষ্ট্রে সেনা-বিজেপি দ্বন্দ্বে নয়া মোড়, কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে শিবসেনার ইস্তফা

মসজিদ বেআইনি হলে আডবাণীর বিরুদ্ধে মামলা কিসের ভিত্তিতে, প্রশ্ন ওয়াইসির

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সিগনালিংয়ের ভুলেই দুটি ট্রেন একই লাইনে চলে আসে। তার জেরেই দুর্ঘটনা ঘটেছে। তবে কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন