National News

বারাণসীতে উড়ালপুল ভেঙে মৃত অন্তত ১২, আহত বহু

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উদ্ধারকাজ কেমন চলছে, তা নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ১৯:৩৬
Share:

ঘটনাস্থলে চলছে উদ্ধারকাজ। ছবি: টুইটার।

নির্মীয়মাণ উড়ালপুলের একাংশ ভেঙে বারাণসীতে মৃত্যু হল অন্তত ১২ জনের। ধ্বংসস্তূপে আটকে থাকতে পারেন জনা পঞ্চাশেক। প্রশাসনের আশঙ্কা, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এখনও পর্যন্ত আহতের সঠিক সংখ্যা জানা যায়নি।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উদ্ধারকাজ কেমন চলছে, তা নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন প্রধানমন্ত্রী মোদী। ও দিকে, উদ্ধারকাজ তদারকির জন্য উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও মন্ত্রী নীলকান্ত তিওয়ারিকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছনোর নির্দেশ দিয়েছেন আদিত্যনাথ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় বারাণসী ক্যান্টনমেন্ট এলাকায় একটি নির্মীয়মাণ উড়ালপুলের দু’টি পিলার হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। সেই সময় উড়ালপুলের নীচে কাজ করছিলেন বহু শ্রমিক। তাঁরা ভেঙে পড়া পিলারের তলায় চাপা পড়ে যান। সেখানে একাধিক গাড়িও পার্ক করা ছিল। সেগুলিও গুঁড়িয়ে যায়।

Advertisement

আরও পড়ুন
একই মেট্রোর কামরা থেকে দু’বার ধোঁয়া, আতঙ্কে যাত্রীরা

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মৃতদের বেশির ভাগই ওই উড়ালপুলের নির্মাণকাজে জড়িত। প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যেই উদ্ধারকাজে নেমেছে তিনটি বড় ক্রেন।

উড়ালপুলের পাশে একটি পাঁচিল ভেঙে ধ্বংসস্তূপ সরানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন