Farmers Law

UP Farmer: লখিমপুর মামলায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রের জামিনের আবেদন খারিজ হাই কোর্টে

কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রের ছেলের জামিনের আবেদন নাকচ করল হাই কোর্ট। লখিমপুর খেরিতে কৃষক হত্যায় অভিযুক্ত তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৪:৪৭
Share:

জামিন খারিজ আশিস মিশ্রের। — ছবি টুইটার থেকে।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্রের জামিনের আবেদন খারিজ করল ইলাহাবাদ হাই কোর্ট। লখিমপুর খেরিতে কৃষক-হত্যার ঘটনায় অভিযুক্ত তিনি।

Advertisement

১০ ফেব্রুয়ারি আশিসকে জামিন দিয়েছিল ইলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ। সেই জামিন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। হাই কোর্টকে নির্দেশ দেয়, এই নিয়ে নতুন করে সিদ্ধান্ত নিতে। তার পরেই হাই কোর্টে নতুন করে জামিনের আবেদন করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস।

ইলাহাবাদ হাই কোর্টে আশিসের জামিনের আবেদনের শুনানি শেষ হয় ১৫ জুলাই। মঙ্গলবার রায় দিয়ে সেই জামিনের আর্জি খারিজ করল হাই কোর্ট।

Advertisement

কেন্দ্রের আনা তিনটি কৃষি আইনের বিরুদ্ধে গত অক্টোবরে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে প্রতিবাদ করছিলেন কৃষকরা। অভিযোগ, বিক্ষোভরত কৃষকদের লক্ষ্য করে গাড়ি চালিয়ে দেওয়া হয়। গাড়িতে বসেছিলেন মন্ত্রীর ছেলে আশিস। মারা যান চার জন কৃষক।

সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে লখিমপুর খেরি। ওই ঘটনায় মারা গিয়েছিলেন দুই বিজেপি নেতা, এক গাড়ির চালক এবং এক জন সাংবাদিক। গত নভেম্বরে সেই তিন কৃষি আইন প্রত্যাহার করে কেন্দ্রীয় সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন