২৭শে দিল্লিতেই সভা মমতাদের

চলতি মাসের ১৩ তারিখে গভীর রাতে রাহুল গাঁধীর উপস্থিতিতে শরদ পওয়ারের বাড়িতে বিরোধী নেতাদের বৈঠকে স্থির হয়েছিল, ন্যূনতম অভিন্ন কর্মসূচির খসড়া তৈরির দায়িত্ব নেবেন কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৫৮
Share:

তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে চলে আসবেন ২৫ তারিখেই। ছবি: পিটিআই।

প্রথমে ঠিক হয়েছিল গুয়াহাটি। পরে বদলে যায় মোহালিতে। কিন্তু শেষ পর্যন্ত সব দিক বিচার করে সেই দিল্লিতেই বিজেপি-বিরোধী দলগুলির আর এক প্রস্ত সমাবেশ হতে চলেছে আগামী ২৭ তারিখে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি আসছেন তার দু’দিন আগে। এখনও পর্যন্ত ঠিক আছে, সম্প্রতি দিল্লির যন্তরমন্তরে আপ-এর নেতৃত্বে হওয়া সমাবেশে যে সমস্ত বিরোধী দল অংশ নিয়েছিল, এ বারেও তারাই থাকছে।

Advertisement

চলতি মাসের ১৩ তারিখে গভীর রাতে রাহুল গাঁধীর উপস্থিতিতে শরদ পওয়ারের বাড়িতে বিরোধী নেতাদের বৈঠকে স্থির হয়েছিল, ন্যূনতম অভিন্ন কর্মসূচির খসড়া তৈরির দায়িত্ব নেবেন কংগ্রেস নেতৃত্ব। রাজনৈতিক সূত্রে জানানো হয়েছে, ২৭ তারিখে ওই প্রাথমিক খসড়া অন্য নেতাদের সঙ্গে ভাগ করে নেবেন রাহুল। কর্মসংস্থান, কৃষির সঙ্কট, আর্থিক মন্দা, নোট বাতিলের প্রভাব, কেন্দ্রীয় সংস্থাগুলিকে রাজনৈতিক ভাবে ব্যবহার করার মতো বিষয়গুলির পাশাপাশি পুলওয়ামা কাণ্ডের প্রসঙ্গও আসবে বিরোধীদের বক্তৃতায়। প্রতিরক্ষা এবং নিরাপত্তা ব্যবস্থার গলদ নিয়ে মোদী সরকারকে তোপ দাগবেন বিরোধীরা।

তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় চলে আসবেন ২৫ তারিখেই। ২৬ তারিখে প্রেস ক্লাবে তাঁর বইয়ের হিন্দি অনুবাদ প্রকাশিত হবে। ২৭ তারিখে তিনি থাকবেন বিরোধী সমাবেশে। সূত্রের খবর, মোহালিতে সমাবেশ করা হবে বলে স্থির করেও পিছিয়ে আসতে হল মূলত দু’টি কারণে। প্রথমত, আগামী সপ্তাহে সেখানে তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ফলে গোটা সমাবেশই ভেস্তে যাওয়ার সম্ভাবনা ছিল। দ্বিতীয়ত, মোহালিতে বিকেল ৩টের পর কোনও বিমান ওঠা-নামা করে না। ডিএমকে, টিডিপি-র মতো দক্ষিণ ভারতের দলগুলির পক্ষে যা সমস্যার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন