Death

কিশোরীর বিয়ে ঠিক করেছিল পরিবার, একই দড়িতে ঝুলে পড়লেন প্রেমিক-প্রেমিকা

পুলিশ জানিয়েছে, তরুণ এবং কিশোরীর বাড়ি পোওয়াইয়ানের গোমতী সেতুর কাছে সিসাইয়া গ্রামে। দু’জনে একই সম্প্রদায়ের। তার পরেও তাঁদের বিয়ে দিতে চায়নি পরিবার।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ২১:১৭
Share:

২২ বছরের তরুণের সঙ্গে ১৮ বছরের কিশোরীর বিয়ে দিতে রাজি হননি দু’জনের পরিবার। ছবি: প্রতীকী

অনেক চেষ্টা করেও দুই পরিবারকে রাজি করাতে পারেননি তাঁরা। ২২ বছরের তরুণের সঙ্গে ১৮ বছরের কিশোরীর বিয়ে দিতে রাজি হননি দু’জনের পরিবার। শেষ পর্যন্ত চরম পদক্ষেপ করলেন দু’জন। একই দড়ি থেকে ঝুলে পড়লেন তাঁরা। উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলার পোওয়াইয়ানের ঘটনা।

Advertisement

পুলিশ জানিয়েছে, তরুণ এবং কিশোরীর বাড়ি পোওয়াইয়ানের গোমতী সেতুর কাছে সিসাইয়া গ্রামে। দু’জনে একই সম্প্রদায়ের। তার পরেও তাঁদের বিয়ে দিতে চায়নি পরিবার। তরুণীর অন্য এক পাত্রের সঙ্গে বিয়ে দিতে উদ্যত হয়েছিল তাঁর পরিবার।

শুক্রবার রাতে কিশোরীকে ফোন করেন তাঁর প্রেমিক। নাম রোহিত কুমার। গ্রামের বাইরে দেখা করতে বলেন। সেখানে অভিভাবকদের মত আদায় নিয়ে অনেক পরিকল্পনা করেন দু’জন। কিন্তু কোনওটাই কাজে আসবে না মনে করে চরম পদক্ষেপ করেন। পুলিশের বিশেষ সুপার এস আনন্দ বলেন, ‘‘প্রাথমিক ভাবে অনুমান, আত্মহত্যা করেছেন দু’জন। মৃত্যুর কারণ জানতে দেহ দু’টি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এখনও আসেনি। একে অপরের বিরুদ্ধে কোনও অভিযোগ আনেনি দুই পরিবার। গ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বাহিনী মোতায়েন করা হয়েছে।’’

Advertisement

২০১৯ সাল থেকে বরেলী অঞ্চলে অবিবাহিত যুগলদের ৩৫টি আত্মহত্যার মামলা দায়ের হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেশিরভাগই গ্রামের ঘটনা। ‘ভালবেসে বিয়ে করার বিষয়টি মানতে পারে না’ পরিবার। সে কারণেই আত্মহত্যা করেন তরুণ, তরুণীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন