National News

মুখ্যমন্ত্রীই বলছেন, গুলি চালাও, তাই আইনশৃঙ্খলা বেহাল, যোগীকে তোপ অখিলেশের

এক মাসের মধ্যে উত্তরপ্রদেশে জনতার হাতে পুলিশকর্মী খুনের দু’-দু’টি ঘটনা ঘটেছে। একটি বুলন্দশহরে। অন্যটি গাজিপুরে। বুলন্দশহরে খোলা জায়গায় গোমাংস পড়ে থাকার ঘটনায় গত ৩ ডিসেম্বর প্রকাশ্যে গুলি করে খুন করা হয় পুলিশ অফিসার সুবোধ কুমার সিংহকে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৮ ১৮:৩৪
Share:

অখিলেশ সিংহ যাদব (বাঁ দিকে) ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। -ফাইল ছবি।

উত্তরপ্রদেশের উত্তরোত্তর বেহাল আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য এ বার খোদ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেই দায়ী করলেন রাজ্যের বিরোধী দল নেতা অখিলেশ সিংহ যাদব। সমাজবাদী পার্টির নেতার কথায়, ‘‘মুখ্যমন্ত্রীই বলছেন গুলি চালাও। এতে ভুল বার্তা যাচ্ছে মানুষের কাছে। পুলিশকর্মীরা খুন হলে তদন্ত বা অপরাধীদের দ্রুত গ্রেফতার না করে বলছেন, সেই ঘটনা রাজনৈতিক চক্রান্ত।’’

Advertisement

এক মাসের মধ্যে উত্তরপ্রদেশে জনতার হাতে পুলিশকর্মী খুনের দু’-দু’টি ঘটনা ঘটেছে। একটি বুলন্দশহরে। অন্যটি গাজিপুরে। বুলন্দশহরে খোলা জায়গায় গোমাংস পড়ে থাকার ঘটনায় গত ৩ ডিসেম্বর প্রকাশ্যে গুলি করে খুন করা হয় পুলিশ অফিসার সুবোধ কুমার সিংহকে। আর গাজিপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশকর্মী সুরেশ বৎস ফেরার পথে খুন হন। ওই ঘটনায় ১১ জন গ্রেফতার হয়েছেন।

অখিলেশ বলেছেন, ‘‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি এর আগে এতটা বেহাল হয়নি কখনও।’’ কেন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি উত্তরোত্তর বেহাল হয়ে পড়ছে, তা বোঝাতে গিয়ে অখিলেশ বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথই বলছেন ‘থোক দো’ (গুলি চালাও)। তাঁর ওই নির্দেশের জন্যই মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে। ভেঙে পড়ছে আইনশৃঙ্খলা।’’

Advertisement

আরও পড়ুন- পেট্রলের দাম বছরের সবচেয়ে কম, ৯ মাসে সর্বনিম্ন ডিজেল

আরও পড়ুন- উন্নাও গণধর্ষণকাণ্ডে এ বার নির্যাতিতার বিরুদ্ধেই জালিয়াতির মামলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন