Yogi Adityanath

UP minister flees: অস্ত্র আইনে দোষী সাব্যস্ত, রায় শুনেই আদালত ছেড়ে ‘পালালেন’ উত্তরপ্রদেশের মন্ত্রী রাকেশ

যদিও নিজের কিছু ছবি টুইট করে রাকেশের দাবি, তিনি মোটেও পালাননি। তাঁর দাবি, সে দিনই যে সাজা ঘোষণা হবে তা তাঁর জানা ছিল না।

Advertisement

সংবাদ সংস্থা

কানপুর শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ২০:০২
Share:

আদিত্যনাথ সরকারের মন্ত্রী রাকেশ সাচান। ফাইল ছবি।

অস্ত্র আইনে তাঁকে দোষী সাব্যস্ত করেছে কানপুরের একটি আদালত। সেই রায় শুনেই আদালত চত্বর ছেড়ে ‘পালালেন’ আদিত্যনাথ মন্ত্রিসভার সদস্য রাকেশ সাচান। যদিও পালানোর অভিযোগ অস্বীকার করেছেন রাকেশ।

Advertisement

উত্তরপ্রদেশ সরকারের ক্ষুদ্র, মাঝারি ও ছোট শিল্প এবং খাদি দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী রাকেশ। ১৯৯১-এ বেআইনি ভাবে অস্ত্র রাখার একটি মামলায় শনিবার কানপুরের একটি আদালত তাঁকে দোষী সাব্যস্ত করে। অভিযোগ, রায় শুনে জামানত বন্ড না দিয়েই আদালত থেকে উধাও হয়ে যান রাকেশ। রায় ঘোষণার পরই সাজা শোনানোর কথা ছিল আদালতের। কানপুর পুলিশ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছে। যদিও পুলিশ এ ব্যাপারে তদন্তে নেমেছে কি না তা স্পষ্ট নয়।

তবে পালানোর অভিযোগ মানতে চাননি রাকেশ। তাঁর দাবি, কিনি আদালতে বসেই রায় শুনেছেন। কিন্তু জানতেন না সে দিনই সাজা ঘোষণাও হবে। এ দিকে তাঁর পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় আদালত ছাড়তে হয়। তিনি যে আদালত ছেড়ে পালাননি, তার প্রমাণ হিসেবে আদালত চত্বরে লাগানো সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার চ্যালেঞ্জ জানিয়েছেন রাকেশ।

Advertisement

নব্বইয়ের দশকে রাজনীতিতে প্রবেশ করেন রাকেশ। সমাজবাদী পার্টি দিয়ে তাঁর যাত্রাশুরু। তার পর তিনি কংগ্রেসে যোগ দেন। গত বিধানসভা ভোটের আগে রাকেশ কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন