Viral VIdeo

আচমকা হানা দেওয়া বাঘের আক্রমণে আহত পিলভিটের তিন গ্রামবাসী

পিলভিট ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রের মালা ফরেস্ট রেঞ্জ থেকে মাত্র এক কিলোমিটার দূরে ওই গ্রামে শুক্রবার ঘটেছে এই ঘটনা।  

Advertisement

সংবাদ সংস্থা  

পিলভিট শেষ আপডেট: ০২ মে ২০২০ ১৫:১৯
Share:

প্রতীকী চিত্র। ছবি- এএফপি।

পুর্নবয়স্ক এক বাঘের আক্রমণে গুরুতর আহত হলেন উত্তরপ্রদেশের গজরৌলা থানার অন্তর্গত জারি গ্রামের তিন বাসিন্দা। আরও দুই ব্যক্তি কোনওমতে বাঘের থাবা থেকে বাঁচিয়েছেন নিজেদের। পিলভিট ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রের মালা ফরেস্ট রেঞ্জ থেকে মাত্র এক কিলোমিটার দূরে ওই গ্রামে শুক্রবার ঘটেছে এই ঘটনা।

Advertisement

ঘটনার খবর পেয়েই পুলিশ নিয়ে সেখানে ছুটে যান জেলাশাসক বৈভব শ্রীবাস্তব। বনবিভাগের কর্মীরা এসে ওই বাঘকে জঙ্গলে ফেরত পাঠানোর চেষ্টা করেন। তাঁদেরও আক্রমণ করতে ছুটে আসে বাঘটি। সেই ঘটনার একটি ভিডিয়োও এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আহতদের বয়ান অনুসারে, বাঘটি প্রথমে আক্রমণ করে গুরপ্রীত সিংহ ও হরদীপ সিংহ নামের দুই ভাইকে। সে সময় তাঁরা বাইকে করে জমিতে চাষ করতে যাচ্ছিলেন। বাইকের গতি বাড়িয়ে কোনওমতে বাঘের কবল থেকে পালিয়ে যান তাঁরা। তখন বাঘটি আক্রমণ করে ওই রাস্তা দিয়ে যাওয়া রাম বাহাদুর নামে এক সাইকেল আরোহীকে। ওই দুই ভাই তখন বাইকের হর্ন বাজিয়ে ইঞ্জিনের আওয়াজ করে বাঘকে নজর রাম বাহদুরের উপর থেকে সরানোর চেষ্টা করেন।

আরও পড়ুন: এ বার আরোগ্য সেতু অ্যাপ বাধ্যতামূলক করল কেন্দ্র, কাদের জন্য জেনে নিন

সে সময় সেখান দিয়ে যাচ্ছিলেন লালপুর গ্রামের উজাগর সিংহ ও লালতা প্রসাদ। তখন বাঘটি তাঁদের উপর ঝাঁপিয়ে পড়ে। হাতে থাকা লোহার রড দিয়ে মেরে কোনও মতে বাঘের থাবা থেকে বেরিয়ে প্রাণে বাঁচেন তাঁরা। যদিও রাম বাবাদুর, উগাজর ও লালতার মাথায়-কাঁধে গুরুতর আঘাত লেগেছে।

বনবিভাগের এক অফিসার বিষয়টি নিয়ে বলেছেন, ‘‘আমরা বাঘটিকে খেদাতে গেলে আমাদের দিকে তেড়ে আসে সে। আপাতত নিকটস্থ জঙ্গলে লুকিয়ে রয়েছে সে। গ্রামবাসীদের সুরক্ষার জন্য আমরা বাঘের গতিবিধির উপর নজর রাখছি।’’ বাঘের হানায় আহতদের প্রশাসনের তরফে ক্ষতিপূরণ দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: বাবাকে অসুস্থ সাজিয়ে অ্যাম্বুল্যান্সে করে বিয়ে করতে গেল ছেলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন