National News

‘বাহুবলী’ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী! রয়েছেন ‘গুরু’ মোদীও

বিশালাকার পাথরখণ্ডের পিছন থেকে বেরিয়ে আসছেন ‘বাহুবলী’। কিন্তু তিনি প্রভাস নন। তিনি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৭ ১৭:৪৬
Share:

ওই ভিডিওর একটি দৃশ্যে হরি‌শ।

বিশালাকার পাথরখণ্ডের পিছন থেকে বেরিয়ে আসছেন ‘বাহুবলী’। কিন্তু তিনি প্রভাস নন। তিনি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত!

Advertisement

রয়েছেন ছবির গুরুদেবও। না! তিনিও ‘বাহুবলী’র গুরুদেব নন, বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! ঠিক এমন ভাবেই ‘বাহুবলী’ ছবির অন্য একটি চরিত্রে রয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ।

না! এ কোনও গল্পকথা নয়। বরং এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে জনপ্রিয় ছবি ‘বাহুবলী’র বিভিন্ন চরিত্রে দেখা যাচ্ছে বিজেপির নেতা-মন্ত্রীদের। ছবি মর্ফ করে ছড়িয়ে দেওয়া হয়েছে ওয়েব ওয়ার্ল্ডে। এ নিয়েই আপাতত তোলপাড় রাজনীতি আর সিনে দুই মহলই।

Advertisement

আরও পড়ুন, মুক্তির আগেই ৫০০ কোটির ঘরে বাহুবলী ২!

ওই ভিডিওতে ৬৯ বছরের হরিশের চেহারায় স্পষ্ট অ্যাবস। দেখা যাচ্ছে তাঁর বিশাল কাটআউট। বলা হচ্ছে, এই পাহাড়ি রাজ্যকে একার কাঁধে বহন করার ক্ষমতা নাকি একমাত্র তাঁরই রয়েছে। ছবিতে দেখানো হয়েছিল বাহুবলী প্রভাস একটি বিশাল শিবলিঙ্গ তুলে নিয়ে যাচ্ছেন। এই ভিডিওতে মর্ফ করে দেখানো হয়েছে তাও। একেবারে শেষে শোনা যাচ্ছে, ‘মনের কথা শুনুন, হরিশকে আবার ভোটে জেতান।’

আগামী ১৫ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন রয়েছে উত্তরাখণ্ডে। মোট ৭০টি আসনে লড়াই হবে। তার আগে এ ধরনের কাজ কারা করল, তা নিয়ে প্রশ্ন উঠছে নানা মহলে। যদিও সরকারি তরফে এখনও পর্যন্ত এর কোনও ব্যখ্যা মেলেনি। তবে রাজনৈতিক মহলের একাংশের মত, সম্ভবত এই ভিডিও ছড়িয়েছেন বিজেপি সমর্থকরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন