Uttarakhand

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত

সূত্রের খবর,বহু বিধায়ক ত্রিবেন্দ্রর ভূমিকায় সন্তুষ্ট ছিলেন না। বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও এ বিষয়ে রিপোর্ট গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৭:৩২
Share:

ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত। ফাইল চিত্র।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত। মঙ্গলবার বিকেলে রাজ্যপাল বেরিরানি মৌর্যর কাছে ইস্তফাপত্র জমা দিয়েছেন তিনি। সূত্রের খবর, আপাতত রাওয়তের পরিবর্তে এই দায়িত্ব সামলাবেন তাঁরই এক মন্ত্রী ধন সিংহ রাওয়ত। গাড়োয়াল থেকে বিকেলেই রাজধানী দেহরাদূনে যাওয়ার কথা রয়েছে ধন সিংহের।

আগামী বছরই নির্বাচন উত্তরাখণ্ডে। তার আগেই বিজেপি-র অন্দরে ফাটল প্রকাশ্যে চলে এল। সূত্রের খবর,বহু বিধায়ক ত্রিবেন্দ্রর ভূমিকায় সন্তুষ্ট ছিলেন না। বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও এ বিষয়ে রিপোর্ট গিয়েছিল। এমনও দাবি উঠেছে, আগামী নির্বাচনে রাওয়ত থাকলে দলের লাভের থেকে ক্ষতিই বেশি হবে। দলের অন্দরে রাওয়ত নিয়ে ক্ষোভের আঁচ দিল্লিতে পৌঁছতেই নড়েচড়ে বসেন বিজেপি নেতৃত্ব।

পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার দুই কেন্দ্রীয় পর্যবেক্ষক রমন সিংহ এবং দুষ্মন্ত গৌতমকে পাঠিয়েছিলেন দলের শীর্ষ নেতৃত্ব। তাঁরা বিধায়কদের সঙ্গে, এমনকি রাওয়তের সঙ্গেও কথা বলেন। সূত্রের খবর, যে রিপোর্ট কেন্দ্রীয় নেতৃত্বের কাছে গিয়েছে তাতে বলা হয়েছে রাওয়তকে সামনে রেখে আগামী নির্বাচনে লড়লে কঠিন সমস্যার মুখে পড়তে হতে পারে দলকে।

সোমবারই দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাওয়ত। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে বৈঠকও করেন তিনি। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা হয়েছিল রাওয়তের। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করার পর দিনই তিনি ইস্তফা দিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে। যা নিয়ে স্বাভাবিক ভাবেই জল্পনা চলছে, রাজ্য থেকে আসা দলীয় বিধায়কদের তাঁর বিরুদ্ধে রিপোর্ট আসায় খুশি হননি কেন্দ্রীয় নেতৃত্ব। তার জেরেই কি ইস্তফা দিতে হল রাওয়তকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন