Vande Bharat Express

গরু, মোষের পর আবার মানুষ! বাংলায় যাত্রার আগে বন্দে ভারতের ধাক্কায় শিশুর মৃত্যু পঞ্জাবে

গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। তার পর চার দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মেরেছে গরু-মোষের দলকে। গুজরাতে বন্দের ধাক্কায় এক মহিলারও মৃত্যু হয়েছে।

Advertisement

, সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৬:২২
Share:

আবার দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস। ফাইল চিত্র।

গরু-মোষের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধন করা বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় মানুষের মৃত্যুও বাড়ছে। পঞ্জাবের রোপারে বন্দে ভারতের ধাক্কায় একটি তিন বছরের শিশুর মৃত্যু হয়েছে। এর আগে নভেম্বরে প্রধানমন্ত্রী মোদীর রাজ্য গুজরাতের আনন্দের কাছে ওই সেমি হাইস্পিড ট্রেনের ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছিল।

Advertisement

রেল পুলিশ সূত্রের খবর, রোপারের কিরাতপুর স্টেশনের অদূরে বন্দে ভারতের ধাক্কার মৃত শিশুর বাবা স্থানীয় এক ব্যবসায়ী। রেল পুলিশের স্থানীয় সাব-ইনস্পেক্টর কুলদীপ সিংহ বলেন, ‘‘মঙ্গলবার ওই শিশুটি লাইন পার হওয়ার সময় হঠাৎই দিল্লি-উনা দ্রুতগামী ট্রেনটি চলে আসে। চালক গতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হন।’’

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর বাংলায় যাত্রা শুরু করবে বন্দে ভারত। যার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। হাওড়া থেকে বন্দে ভারত এক্সপ্রেস যাবে নিউ জলপাইগুড়ি। যাত্রাপথে এই দ্রুতগতির ‘ট্রেনটি থামবে একটি স্টেশনে, মালদা টাউন।

Advertisement

৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করার কয়েক দিনের মধ্যেই প্রথম দুর্ঘটনায় পড়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। গত তিন মাসে ৭ বার দুর্ঘটনার মুখে পড়েছে এই ট্রেন। পরিস্থিতি সামলাতে উচ্চগতির এই ট্রেনটির যাত্রাপথের দু’ধারে বেড়া বসানোর সিদ্ধান্ত নিয়েছেন রেল কর্তৃপক্ষ। যার আনুমানিক খরচ ২৬৪ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন