National News

দিল্লির মন্ত্রীর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ, ১৬ জায়গায় আয়কর হানা

রাজধানীর বসন্ত কুঞ্জ, ডিফেন্স কলোনি, পশ্চিম বিহার, নজফগড়, লক্ষ্মীনগর, পালামবিহার, গুরুগ্রাম-সহ বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চলে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৮ ১২:১৮
Share:

কৈলাস গহলৌতের সম্পত্তির সঙ্গে যুক্ত ১৬টি জায়গায় তল্লাশি।

দিল্লির পরিবহণমন্ত্রী কৈলাস গহলৌতের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে ১৬ জায়গায় আয়কর হানা। বুধবার সকাল থেকে অভিযান শুরু করেছেন আয়কর দফতরের আধিকারিকরা। মন্ত্রীর সঙ্গে যুক্ত দু’টি সংস্থার বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠায় এই অভিযান বলে জানা গিয়েছে। দুপুর পর্যন্ত তল্লাশি চলছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

Advertisement

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল-সহ দিল্লি সরকারের একাধিক মন্ত্রী অভিযানের বিরুদ্ধে সরব হয়েছেন। তাঁদের অভিযোগ, আপ সরকার এবং নেতা-মন্ত্রীদের অপদস্থ করতেই বিজেপির নির্দেশে এই অভিযান চালানো হচ্ছে।

মন্ত্রী তথা নজফগড়ের আপ বিধায়ক কৈলাস গহলৌতের পরিবারের সদস্যদের মালিকানায় থাকা দুই সংস্থা ব্রিস্ক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপার্স লিমিটেড এবং কর্পোরেট ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড-এর বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার সকাল থেকে আয়কর দফতরের ৬০ জন অফিসার অভিযান শুরু করেন। রাজধানীর বসন্ত কুঞ্জ, ডিফেন্স কলোনি, পশ্চিম বিহার, নজফগড়, লক্ষ্মীনগর, পালামবিহার, গুরুগ্রাম-সহ বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চলে। তবে কোনও সন্দেহজনক কোনও নথিপত্র উদ্ধার হয়েছে কি না, সে বিষয়ে মুখ খুলতে চাননি আয়কর আধিকারিকরা।

Advertisement

অভিযান শুরু হতেই কেন্দ্র এবং বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। দলের নেতাদের বিজেপি টার্গেট করেছে বলে অভিযোগ তুলে টুইটারে আপ সুপ্রিমোর তোপ, ‘‘পরের অভিযানের আগে নির্বাচিত সরকারের প্রতিনিধিদের অপদস্থ করার জন্য সিবিআই অফিসারদের দিল্লিবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত।’’

আরও পড়ুন: রায়বরেলীতে বেলাইন মালদহ টাউন-দিল্লি এক্সপ্রেস, মৃত অন্তত ৭

আরও পড়ুন: যৌন মিলনের চাপ, না শোনায় সাঁড়াশি দিয়ে কিশোরের যৌনাঙ্গ পোড়ালেন মহিলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন