Viral Video

আঁচলের তলায় গয়নার বাক্স! সকলের চোখে ধুলো দিয়ে লাখ টাকার গয়না চুরি, প্রকাশ্যে ভিডিয়ো

সিসিটিভি ফুটেজ থাকলেও মহিলাকে ধরা যায়নি। কারণ তিনি মুখের বেশির ভাগ অংশ সুকৌশলে ঢেকে রেখেছিলেন। চোখে ছিল কালো চশমা। মুখে মাস্ক। আঁচলের আড়ালে তিনি গয়নার একটি বাক্স লুকিয়ে ফেলেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৬:১৩
Share:

গয়নার দোকানে বসে সোনার হার চুরি করে নিলেন মহিলা। ছবি: টুইটার

গয়নার দোকানে বসে সোনার হার চুরি করে নিলেন মহিলা। সকলের চোখের সামনেই আঁচলের আড়ালে লুকিয়ে ফেললেন গয়নার বাক্স। তাঁর কাণ্ড ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের গোরক্ষপুরের। গত ১৭ নভেম্বর সেখানে একটি গয়নার বিপণিতে এই চুরি হয়েছে। সিসিটিভি ফুটেজ থাকলেও মহিলাকে ধরা যায়নি। কারণ তিনি তাঁর চোখ এবং মুখের বেশির ভাগ অংশই ঢেকে রেখেছিলেন।

সিসিটিভি ফুটেজটি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা গিয়েছে, সবুজ শাড়ি পরা এক মহিলা দোকানের চেয়ারে বসে গয়না দেখছেন। দোকানে আরও অনেক খরিদ্দার রয়েছেন। তাঁদের নিয়ে ব্যস্ত কর্মীরা। ওই মহিলা দেখার জন্য দু’টি গয়নার বাক্স সামনে টেনে নিয়েছিলেন। টেবিলের উপর তাঁকে দেখানোর জন্য আরও অনেক গয়নার বাক্স ছড়ানো ছিল। ওই মহিলার চোখে ছিল কালো চশমা, মুখে মাস্ক। ফলে চশমা আর মাক্সে মুখের বেশির ভাগ অংশই ঢাকা পড়ে গিয়েছিল।

Advertisement

গয়নার বাক্স হাতে নিয়ে দোকানের কর্মীদের আরও গয়না দেখাতে বলেন ওই মহিলা। কর্মী গয়নার বাক্স নামাতে পিছন ফিরতেই তিনি একটি বাক্সের উপর আর একটি চাপিয়ে দেন। তার পর বাক্স দু’টি নামিয়ে নেন কোলের উপর। খুব মন দিয়ে গয়না দেখার ভান করছিলেন মহিলা, তাঁকে কেউ সন্দেহ করেনি। হঠাৎ দেখা যায়, কর্মীকে প্রশ্ন করতে করতে কোল থেকে আবার বাক্স টেবিলের উপর রাখছেন তিনি। তবে এ বার বাক্সের সংখ্যা কমে গিয়েছে। দু’টি নয়, একটি বাক্স তিনি টেবিলে তুলেছেন। আর একটি চলে গিয়েছে তাঁর আঁচলের আড়ালে।

গয়নার একটি বাক্স লুকিয়ে ফেলার পরেও দীর্ঘ ক্ষণ দোকানের কর্মচারীদের সঙ্গে কথা বলছিলেন মহিলা। তার পর এক সময় খুব কৌশলে কোলের উপর ব্যাগ চেপে ধরে চেয়ার ছেড়ে উঠে পড়েন। কোনও গয়নাই তাঁর পছন্দ হয়নি। দোকান ছেড়ে বেরিয়ে যান মহিলা।

তাঁর কীর্তি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। কিন্তু মহিলাকে শনাক্ত করতে পারেনি পুলিশ। তাদের অনুমান, পরিচয় গোপনের জন্যই মাক্স এবং কালো চশমা পরে এসেছিলেন মহিলা। তিনি যে গয়নার বাক্স নিয়ে গিয়েছেন, তাতে একটি সোনার হার এবং তার সঙ্গে এক জোড়া কানের দুল ছিল। সব মিলিয়ে যার দাম এক লাখ টাকারও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন