Searching For Diamond

রাস্তায় পড়ে হিরে! গুজবের জেরে হুড়োহুড়ি সুরাতের রাস্তায়, গাড়ি থামিয়ে চলল খোঁজাখুঁজি

ধুলোয় চাপা পড়ে যেতে পারে, এমনটা মনে করে কেউ কেউ রাস্তা থেকে মুঠো মুঠো ধুলোবালিও তুলে নিয়ে যান। তবে, দিনের শেষে হিরের দেখা মেলেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

সুরাত শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৬
Share:

হিরে খুঁজছে জনতা। —ফাইল চিত্র।

রাস্তায় পড়ে রয়েছে হিরে। রবিবার সকাল থেকেই এই খবর ছড়িয়েছিল গুজরাতের সুরাতে। ভাগ্য ফেরাতে স্থানীয়রা তো বটেই, দূরদূরান্ত থেকে বহু মানুষ জড়ো হন এলাকায়। তবে দিনের শেষে হতাশ হয়েই ফিরতে হয়েছে সকলকে। কারণ হীরকখণ্ড পেয়ে ধনবান হওয়ার সাধ সকলেরই অধরা থেকে গিয়েছে!

Advertisement

সুরাতের ভরাছা এলাকায় একটি বড় বাজার রয়েছে। খবর ছড়ায় যে, সেই বাজারেই হিরে বিক্রি করতে এসে হিরের একটি প্যাকেট হারিয়ে ফেলেন এক ব্যবসায়ী। রাস্তাতেই সেই হিরেভর্তি প্যাকেট পড়েছে, এমনটা ধরে নিয়েই শুরু হয় খোঁজাখুঁজি। গাড়ি থামিয়ে, কার্যত রাস্তা অবরোধ করে তল্লাশি চলে। ধুলোয় চাপা পড়ে যেতে পারে, এমনটা মনে করে কেউ কেউ রাস্তা থেকে মুঠো মুঠো ধুলোবালিও তুলে নিয়ে যান। তবে হিরের দেখা মেলেনি।

এই হিরে খোঁজাখুঁজির একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। স্থানীয়দের কেউ কেউ হিরের মতো জিনিস খুঁজে পেয়ে সেগুলি গয়নার দোকানে নিয়ে যান। কিন্তু পরে জানা যায়, সেগুলি নকল হিরে। গুজব রটিয়ে দিয়ে নিছক মজা করার জন্যই কেউ সেগুলি ছড়িয়ে দিয়েছিল কি না, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। তবে স্থানীয় প্রশাসনের তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি। কেবল সুরাতের স্থানীয় একটি সংবাদপত্রে বিষয়টির উল্লেখ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন