CAA

লাঠির সামনে অকুতোভয়, জামিয়ার এই ছাত্রীদের সাহসিকতায় মুগ্ধ নেটিজেনরা

সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই জামিয়া বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীদের সাহসিকতার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:২৪
Share:

মারতে উদ্যত পুলিশের সামনেই রুখে দাঁড়িয়েছেন ছাত্রীরা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

টেনে এনে পুলিশ পেটাচ্ছে তাঁদের বন্ধুকে। সে সময় পুলিশের লাঠির ঘা থেকে বাঁচতে সরে যাননি তাঁরা। মারতে উদ্যত পুলিশের সামনেই রুখে দাঁড়িয়েছিলেন তাঁরা। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই জামিয়া বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীদের সাহসিকতার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Advertisement

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশ জুড়ে চলছে বিক্ষোভ। সেই বিক্ষোভে সামিল হয়েছিলেন নয়াদিল্লির জামিলা মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও। রবিবার রাতে ক্যাম্পাসের ভিতর ঢুকে জামিয়ার পড়ুয়াদের উপর লাঠি চালানোর অভিযোগ ওঠে দিল্লি পুলিশের বিরুদ্ধে। ছাত্রদের উপর নির্বিচারে লাঠি চার্জের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সেখানে দেখা যাচ্ছে, একজন ছাত্র ও বেশ কয়েকজন ছাত্রীকে। পুলিশের লাঠি চালানোর মধ্যেই তাঁরা একটি বাড়িতে ঢুকে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু এক দল পুলিশ কর্মী বাড়ির সামনে থেকে কলার ধরে বার করে আনেন ওই ছাত্রকে। তার পর মাটিতে ফেলে মারতে থাকেন লাঠির বাড়ি। সে সময়ই ওই ছাত্রীরা এসে ঘিরে ধরেন তাঁদের বন্ধুকে। পুলিশকে বিরত করতে উদ্যত হন। তাঁদের প্রতিরোধই ওই ছাত্রকে পুলিশের হাত থেকে রক্ষা করে।

Advertisement

দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: অন্য মহিলাকে বিয়ে করায় কেটেছিলেন প্রেমিকের যৌনাঙ্গ! ১০ বছরের জেল ডেন্টিস্টের

আরও পড়ুন: জামিয়া-মিলিয়াতে গুলি চলেনি, দিল্লি পুলিশের দাবিতে সুর মিলিয়ে বলল স্বরাষ্ট্রমন্ত্রক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন