road construction

হাত দিয়ে টানতেই চাদরের মতো উঠে এল পিচঢালা নতুন রাস্তা! ভিডিয়োও করলেন গ্রামবাসীরা

ইঞ্জিনিয়ারিংয়ের এমন নমুনা দেখে গ্রামবাসীরাও হতবাক। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৩:০৭
Share:

রাস্তা টেনে তুলে দিচ্ছেন গ্রামবাসীরা। ছবি: টুইটার।

নীচে কার্পেটের মতো মোটা কাপড় বিছানো। তার উপর দিয়েই স্টোনচিপস আর পিচ দিয়ে পাকা রাস্তা বানানো! ঝাঁ-চকচকে সেই রাস্তা যে পুরোটাই ভুয়ো তা হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা। টানতেই চাদরের মতো হাতে উঠে এল সেই রাস্তা! ইঞ্জিনিয়ারিংয়ের এমন নমুনা দেখে গ্রামবাসীরাও হতবাক। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ফ্রি প্রেস জার্নাল-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি মহারাষ্ট্রের জালনা জেলার কারজাত-হাস্ত পোখারির। ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাস্তাটি প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পের অধীনে বানানো হয়েছিল। গ্রামবাসীদের দাবি, যে ইঞ্জিনিয়ারকে দায়িত্ব দেওয়া হয়েছিল, তিনি নাকি এই রাস্তা তৈরিতে জার্মানির প্রযুক্তি ব্যবহার করবেন বলে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু রাস্তা বানানোর পর সেটির আসল চেহারা বেরিয়ে আসে। নতুন রাস্তার বেহাল দশা দেখে গ্রামবাসীদের মধ্যে ক্ষোভ ছড়ায়।

সেই ঘটনার ৩৮ সেকেন্ডের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, গ্রামবাসীরা রাস্তা নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছেন। রাস্তার হাল দেখিয়ে রানা ঠাকুর নামে এক ঠিকাদারের কাজ নিয়ে সমালোচনা করছেন। তার পরই রাস্তা ধরে এক টান মারেন তাঁরা। দেখা যায়, পিচঢালা সেই রাস্তার নীচে কার্পেটের মতো মোটা কাপড় বিছানো। তার উপর দিয়েই স্টোনচিপস এবং পিচ দিয়ে রাস্তা বানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন