Viral

স্বাধীনতা দিবসে বিশ্ব রেকর্ড ৫ বছরের মেয়ের, উল্টো হয়ে ঝুলে শতাধিক তির ছুড়ে নজির গড়ল

এই ১১১টি তির সঞ্জনা উল্টো হয়ে ছুড়েছে। অর্থাৎ সেই সময় তার পা ছিল বাঁধা, মাথা সহ গোটা শরীরটাই উল্টো হয়ে  ঝুলছিল। শনিবার স্বাধীনতা দিবসে সে এই রেকর্ড গড়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২০ ২০:৩২
Share:

সঞ্জনা। টুইটার থেকে নেওয়া ছবি।

বয়স মাত্র পাঁচ, এরই মধ্যে বিশ্ব রেকর্ড গড়ে ফেলল চেন্নাইয়ের সঞ্জনা। খুব কম সময়ে একশোর বেশি তির ছুড়ে ‘হিউম্যান আল্টিমেট ওয়ার্ল্ড রেকর্ড’-এ নাম তুলে ফেলেছে সে। সংবাদ সংস্থা এএনআই তার কয়েকটি ছবিও পোস্ট করেছে। সেই সঙ্গে এই খবর জানিয়েছে। সঞ্জনার কোচ জানিয়েছেন, তাঁরা সঞ্জনার এই কীর্তি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তোলারও চেষ্টা করছেন।

Advertisement

সঞ্জনার কৃতিত্ব হল, এই বয়সেই মাত্র ১৩ মিনিট ১২ সেকেন্ডে এক টানা ১১১টি তির ছুড়েছে সে। তবে আশ্চর্যের এখানেই শেষ নয়, এই ১১১টি তির সঞ্জনা উল্টো হয়ে ছুড়েছে। অর্থাৎ সেই সময় তার পা ছিল বাঁধা, মাথা সহ গোটা শরীরটাই উল্টো হয়ে ঝুলছিল। শনিবার স্বাধীনতা দিবসে সে এই রেকর্ড গড়েছে।

সঞ্জনার কোচ শিহান হুসেইনি বলেছেন, পাঁচ বছর বয়সে মাত্র ১৩ মিনিটে ১১১টি তির ছোড়ার রেকর্ড আর কারও নেই। তাঁরা বিষয়টি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের গোচরে আনছেন। চেষ্টা করবেন সেখানেও সঞ্জনার এই কীর্তির স্বীকৃতি যোগাড় করতে। সঞ্জনার বাবা জানিয়েছেন, তাঁদের স্বপ্ন-- মেয়ে একদিন অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করবে। তার আগে ১০ বছর বয়স পর্যন্ত প্রতি বছর স্বাধীনতা দিবসে একটি করে নতুন রেকর্ড গড়বে। তার পর ২০৩২ সালের অলিম্বিকের জন্য প্রস্তুতি শুরু হবে। আর তাঁদের ইচ্ছে, মেয়ে অলিম্পকে দেশের হয়ে সোনা জিতে আসুক।

Advertisement

সঞ্জনার এমন কৃতিত্বে নেটাগরিকরাও গর্ব অনুভব করছেন। তাঁরাও সঞ্জনার জন্য শুভকামনা জানিয়েছেন। অনেকেই তাঁকে ‘ইন্ডিয়ান ওয়ারিয়র’ বলতে শুরু করেছেন। সঞ্জনা একদিন দেশের মুখ উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করেছেন নেটাগরিকরা।

আরও পড়ুন: সত্যিই বিনা মেঘে বজ্রপাত, পরিষ্কার নীল আকাশ থেকে নেমে এল বিদ্যুতের ঝলক

আরও পড়ুন: হাঙরের মুখ থেকে স্ত্রীকে বাঁচাতে কী করলেন দেখুন যুবক​

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন