Pench National Park

বাঘের খোঁজে গিয়ে হনুমান দর্শন, হতাশা নিয়ে তোলা ছবিই হল ভাইরাল

লাঙদি নামের এক বাঘিনীকে ক্যামেরা বন্দি করতে চেয়েছিলেন তিনি। কিন্তু পারেননি। তখন গাছের কোটরে অদ্ভুতভাবে বসে থাকা এক হনুমানকে দেখেন।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ১৬:২৭
Share:

গাছের কোটরে হনুমান। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

মধ্যপ্রদেশের পেঞ্চ জাতীয় উদ্যানে সম্প্রতি ঘুরতে গিয়েছিলেন ফোটোগ্রাফার আমান উইলসন। সেখানে গিয়ে লাঙদি নামের এক বাঘিনীকে ক্যামেরা বন্দি করতে চেয়েছিলেন তিনি। কিন্তু পারেননি। তখন গাছের কোটরে অদ্ভুতভাবে বসে থাকা এক হনুমানকে দেখেন। তার ছবিও তোলেন। সেই ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। হনুমানের সেই ছবিতে মজাদার মন্তব্য করছেন নেটাগরিকরা।

Advertisement

সে দিনের ঘটনা নিয়ে উইলসন বলেছেন, ‘‘লাঙদি নামের বাঘিনীর খোঁজে গিয়েছিলাম। রাস্তার সংযোগস্থলে অনেক জিপ দাঁড়িয়ে থাকতে দেখেই সন্দেহ হয়। জানতে পারি একটু আগেই সেখান দিয়ে গিয়েছে ওই বাঘিনী। শুনে মনে মনে খুব হতাশ লাগছিল। কিন্তু লাঙদির জন্য ওখানেই অপেক্ষা করছিলাম। তার পরেই দেখি হনুমানের একটি দল ওখানে লাফালাফি করছে। তাদের দিকে নজর দিতেই একটি হনুমানকে গাছের কোটরে এ ভাবে আরামে বসে থাকতে দেখি।’’

গাছের কোটরে গা এলিয়ে বসে থাকা সেই হনুমানকে ক্যামেরাবন্দি করেছিলেন তিনি। তার পর তা পোস্ট করেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেই ছবি এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। প্রায় ৬০টিরও বেশি পেজে রি-পোস্ট করা হয়েছে ছবিটি।

Advertisement

A post shared by AMAN WILSON | Wildlife (@amanwilson)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন