Matrimonial

বিশেষ 'গুণ'-যুক্ত পাত্রী চাই, বাঙালি পাত্রের এমন মেয়ে মিলবে কি

পাত্রের কোনও রকম যৌতুকের দাবিও নেই। কিন্তু সেই সঙ্গে এক বড় দাবি রয়েছে। কিন্তু আজের দিনে এমন পাত্রী কি সত্যিই মিলবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ১৯:৫১
Share:

বিজ্ঞাপনে অবাক দাবি। প্রতীকী চিত্র

নিজের বা পরিবারের কারও জন্য পাত্র, পাত্রী খুঁজছেন? তাহলে আপনার এই বিজ্ঞাপনটিতে একবার চোখ বুলিয়ে নেওয়া দরকার। বুঝতে পারবেন ‘পাত্র চাই' বা 'পাত্রী চাই’ বিজ্ঞাপন কেমন বদলে যাচ্ছে। রূপ, গুণ, সম্পদের পাশাপাশি আরও এমন কিছু দাবি দাওয়া জুড়ছে যা আগে কেউ হয়তো ভাবাতই না। এক চট্টোপাধ্যায় পাত্রের জন্য পাত্রী চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন। আর তাঁর সেই বিজ্ঞাপনের ছবি সুদূর আমদাবাদের এক টুইটার হ্যান্ডলের মাধ্যমে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

নীতীন সাঙ্গওয়ান নামে এক ব্যক্তি তাঁর টুইটার হ্যান্ডলে ইংরেজিতে প্রকাশিত এই 'পাত্রী চাই'-এর বিজ্ঞাপনটি পোস্ট করেছেন। সেখানে পাত্র নিজের সম্পর্কে তথ্য দিয়েছেন, তাঁর বয়স, উচ্চতা, ওজন, হাই কোর্টে আইনজীবীর কাজ করেন বলেও জানিয়েছেন। বাড়ি, গাড়ি এবং বাবা, মা বর্তমান সে কথাও বিজ্ঞাপনে লিখেছেন। জানিয়েছেন পাত্রের কোনও রকম যৌতুকের দাবিও নেই। কিন্তু সেই সঙ্গে এক বড় দাবি রয়েছে।

এই চট্টোপাধ্যায় পাত্রের কেমন পাত্রী চাই সেটা উল্লেখ করেতে গিয়ে যা লিখেছেন তাতেই বিজ্ঞাপনটি ভাইরাল হয়ে গিয়েছে। ফর্সা, সুন্দরী, লম্বা, তন্বী পাত্রী চাওয়ার বিষয়গুলি আর পাঁচটি বিজ্ঞাপনের মতোই। কিন্তু একদম শেষের লাইনে তিনি যা যোগ করেছেন, তা মনে হয়, এত দিন সোশ্যাল মিডিয়ার মিমেই দেখা যেত। সেটাই সত্যি হয়ে এই 'পাত্রী চাই'-এর বিজ্ঞাপনে চলে এল।

Advertisement

বিজ্ঞাপনের একদম শেষ লাইনে যোগ করা হয়েছে, ‘পাত্রীর সোশ্যাল মিডিয়ার নেশা থাকা চলবে না।’ এই ক’টি শব্দকে লাল কালিতে দাগ দিয়ে পোস্ট করা হয়েছে টুইটারে। আর স্বাভাবিক ভাবেই এমন একটি পোস্ট ভাইরাল হতে সময় নেয়নি। আর নেটাগরিকরাও তাঁদের মতো করে একের পর এক কমেন্ট করে চলেছেন পোস্টটিতে। প্রশ্নও উঠেছে, আজের দিনে এমন পাত্রী কি সত্যিই মিলবে?

আরও পড়ুন: তথ্যপ্রযুক্তি ইঞ্জিনিয়ার থেকে ‘গোয়ালা’, গ্যারেজে গরু পালন করে মাসে আয় আড়াই লাখ টাকা

আরও পড়ুন: লাইভ স্ট্রিমিংয়ের সময় গায়ে আগুন লাগিয়ে দিল প্রাক্তন স্বামী, মৃত ভ্লগার

বিজ্ঞাপনটি কোথা থেকে পেয়েছেন বা কবে, কোথায় প্রকাশিত হয়েছে সে সম্পর্কে কিছু উল্লেখ করেননি নীতীন। তবে একটা বিষয় বিজ্ঞাপন থেকে জানা গিয়েছে যে, পাত্রের গ্রামের বাড়ি কামারপুকুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন