Viral

৯০০ বছর আগেও পরা হত আজকের স্টাইলের জুতো!

ভি গোপালন নামের এক টুইটার ইউজার নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন কয়েকটি ছবি। সেই ছবিগুলির ভিত্তিতেই এই দাবি করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১৪:১৪
Share:

আজকের মতো ছিল ৯০০ বছর আগেও। ছবি টুইটার থেকে সংগৃহীত।

বাজারে গেলেই দেখা যায় বিভিন্ন সংস্থার ফ্যাশনেবল জুতো। কিন্তু আজকের হাল ফ্যাশন জুতো না কি আগেও ব্যবহৃত হত ভারতে। ভি গোপালন নামের এক টুইটার ইউজার নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন কয়েকটি ছবি। সেই ছবিগুলির ভিত্তিতেই এই দাবি করেছেন তিনি।

Advertisement

তামিলনাড়ুর অভুদয়ারকইলে রয়েছে প্রায় ৯০০ বছরের পুরনো মন্দির। সেই মন্দিরে ছড়িয়ে রয়েছে প্রাচীন ভাস্কর্যের নিদর্শন। সেই ভাস্কর্যের তিনটি ছবি দিয়েছেন তিনি। সঙ্গে দিয়েছেন বাটা কোম্পানির একটি জুতোর ছবি। সেই সব ভাস্কর্যে থাকা মূর্তির পায়ে থাকা জুতোর স্টাইলের সঙ্গে বাটা কোম্পানির জুতোর মিলই দেখাতে চেয়েছেন ওই টুইটার ইউজার।

ভি গোপালনের ওই টুইট দেখে উচ্ছ্বসিত নেটিজেনরা ভরিয়ে দিয়েছেন প্রশংসার বন্যায়। তাঁরাও বিভিন্ন কমেন্ট করেছেন সেই পোস্টে। প্রভেস কান্থে নামের এক টুইটার ইউজার ওই টুইটে পোস্ট করেছেন কাঞ্চির কাছে কৈলাশনাথর মন্দিরের ভাস্কর্যের ছবি। সেই ছবিতে ভার্স্কযের জুতোয় হিল থাকার বিষয়টি তুলে ধরেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ‘আজ ম্যায় হুঁ ইয়া তু’, চ্যালেঞ্জ ছুড়ে সাপের সঙ্গে লড়াই

আরও পড়ুন: বোতলে পেট্রল না দেওয়ায় পাম্পের কর্মীকেই পুড়িয়ে মারার চেষ্টা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন