bengaluru

Bengaluru Park Sign: জগিং করা যাবে না, দৌড়ানোও যাবে না, ঘড়ির কাঁটার বিপরীতে হাঁটা নিষিদ্ধ এই পার্কে

‘রেডিট’-এ পার্কের এই নিষেধাজ্ঞার তালিকা মুহূর্তে ছড়িয়ে পড়ে। অনেকের প্রশ্ন, পার্কে জগিং আর দৌড়নোই যদি না যায়, তা হলে কী করা যাবে?

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ২১:৪৯
Share:

বেঙ্গালুরু সেই পার্ক

অনেকেই সকাল-বিকেল নিয়ম করে পার্কে হাঁটতে যান। কেউ কেউ শরীরচর্চাও করেন। এলাকার অনেক বাচ্চাই বিকেলে পার্কে খেলতে যায়। অনেকে পোষ্যও নিয়ে যান। তাদের খেলাধুলোর জন্য কোনও কোনও পার্কে আলাদা জায়গা থাকে। আবার অনেক পার্কে পোষ্যের প্রবেশে নিষেধাজ্ঞা থাকে। সাধারণত পার্কের প্রবেশপথেই টাঙিয়ে দেওয়া হয় নিষেধাজ্ঞা-তালিকা। বেঙ্গালুরুর একটি পার্কের গেটে লাগানো সেই রকমই একটি নিষেধাজ্ঞা-তালিকা ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে।

Advertisement

বেঙ্গালুরুর ওই পার্কটির প্রবেশপথে টাঙানো বোর্ডে লেখা, ‘জগিং করা যাবে না, দৌড়ানো যাবে না, হাঁটা যাবে না ঘড়ির কাঁটার বিপরীতে’। শেষে লেখা, ‘বিবিএমপি-র নির্দেশ’। বিবিএমপি, অর্থাৎ বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা।

‘রেডিট’-এ পার্কের এই নিষেধাজ্ঞা-তালিকা মুহূর্তে ছড়িয়ে পড়ে। অনেকের প্রশ্ন, পার্কে জগিং আর দৌড়নোই যদি না যায়, তা হলে কী করা যাবে? কটাক্ষ করে এক জনের প্রশ্ন, ‘নাগিন ডান্স করা যাবে?’

Advertisement

প্রসঙ্গত, সম্প্রতি বেঙ্গালুরুর একটি পার্কে পোষ্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পোষ্যের উৎপাতে শরীরচর্চায় ব্যাঘাত ঘটছে, এমন একাধিক অভিযোগ ওঠার পরেই বেঙ্গালুরুর কাবন পার্কে পোষ্য প্রাণী নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে কর্নাটক সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন