Viral

পাকিস্তানির হাতে বিক্রি হয়ে যাওয়া মহিলাকে কুয়েত থেকে ফেরালেন সানি

বীণা বেদি নামে এক ভারতীয় মহিলাকে ৩০ হাজার টাকার চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে কুয়েতে নিয়ে যায় এক দালাল। তাঁকে এক পাকিস্তানির কাছে বিক্রি করে দেওয়া হয়। ওই পাকিস্তানি বীণাকে ক্রীতদাস করে রাখেন

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ ১৯:৩৭
Share:

সানি দেওল। ফাইল চিত্র।

অভিনেতা-সাংসদ সানি দেওল কুয়েত থেকে এক ভারতীয় মহিলাকে উদ্ধার করলেন। ওই মহিলাকে কুয়েতে ক্রীতদাস হিসেবে এক পাকিস্তানির হাতে বিক্রি করে দেওয়া হয়। বছর পঁয়তাল্লিশের ওই মহিলা শুক্রবার ভারতে ফিরেছেন।

Advertisement

বীণা বেদি নামে এক ভারতীয় মহিলাকে ৩০ হাজার টাকার চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে কুয়েতে নিয়ে যায় এক দালাল। কিন্তু সেখানে চাকরি পাওয়া তো দূরের কথা, তাঁকে এক পাকিস্তানির কাছে বিক্রি করে দেওয়া হয়। ওই পাকিস্তানি বীণাকে ক্রীতদাস করে রাখেন।

বীণাসংবাদমাধ্যম থেকে জানতে পারেন পঞ্জাবের গুরুদাসপুরের বিজেপি সাংসদসানি দেওল।তারপরেই তত্পর হয়ে ওঠেন সানি।দিল্লিতে বিদেশ মন্ত্রকের সঙ্গে সরাসরি যোগাযোগ করেন। এবং তাঁকে উদ্ধার করে আনা পর্যন্ত ব্যক্তিগত ভাবে তদারকি করেন।

Advertisement

আরও পড়ুন : ইউএফও ঘেরা ভুতুড়ে শহর, কেউ থাকে না এখানে!

আরও পড়ুন : মাত্র ৯ টাকা হাতিয়ে ১৫ লক্ষ টাকা জরিমানার মুখে বাস কন্ডাক্টর!

সানিকে এই কাজে দু’টি স্বেচ্ছাসেবী সংস্থা সাহায্য করে। তাদের মধ্যে একটি কুয়েতের। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় গুরুদাসপুরের লিগাল সার্ভিস অথরিটি।

সানির বাবা ধর্মেন্দ্র বিষয়টি নিয়ে টুইট করেছেন। ছেলেকে পরামর্শ দেন, দায়িত্ব নিয়ে নিজের কাজ করে যেতে।

বিজেপি নেতা বিপিন মহাজনও সানি দেওয়লের কাজের প্রশংসা করে বলেন, গুরুদাসপুর জেলার জন্য তিনি ঠিক দিশাতেই কাজ করে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন