Viral

এই ঠান্ডায় বাঘ, সিংহ, হরিণের জন্য বিশেষ ব্যবস্থা চিড়িয়াখানায়

বাঘ, সিংহ, হরিণের খাঁচার সামনে হিটারের ব্যবস্থা করা হয়েছে। তবে হরিণের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। হরিণদের খাঁচার ভিতর খড়ের তৈরি একটি তোষকের ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ১৪:২৬
Share:

বাঘের জন্য গরম হাওয়ার ব্যবস্থা। ছবি: টুইটার থেকে নেওয়া।

হাড় কাঁপানো ঠান্ডার হাত থেকে বাঁচাতে চিড়িয়াখানার পশুদের জন্য বিশেষ ব্যবস্থা। অসমের গুয়াহাটির চিড়িয়াখানায় বিশেষ ব্যবস্থা দেখা গেল বাঘের খাঁচার সামনে। শুধু বাঘ নয়, সিংহ, হরিণদের জন্যও উষ্ণতার বন্দোবস্ত করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই বছরের শেষ দিনে কয়েকটি ছবি টুইট করেছে। সেখানে দেখা যাচ্ছে, বাঘের খাঁচার সামনে রাখা রয়েছে একটি হিটার। অন্য আর একটি বাঘের খাঁচার সামনেও হিটার রাখা হয়েছে।

এএনআই জানিয়েছে, বাঘ, সিংহ, হরিণের খাঁচার সামনে হিটারের ব্যবস্থা করা হয়েছে। তবে হরিণের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। হরিণদের খাঁচার ভিতর খড়ের তৈরি একটি তোষকের ব্যবস্থা করা হয়েছে। এই ব্যবস্থা পশুদের ঠান্ডার হাত থেকে বাঁচাতে সাহায্য করে বলে জানিয়েছেন অসম স্টেট জু কাম বোটানিক্যাল গার্ডেনের আধিকারিক প্রবীণ।

Advertisement

আরও পড়ুন: এই শীতে মস্কোর রাস্তায় টন টন কৃত্রিম বরফ প্রশাসন ঢালছে!

দেখুন এএনআই-এর টুইট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন