Kerala

কোমর অবধি লম্বা চুল কেটে ন্যাড়া হলেন এই মহিলা পুলিশ অফিসার! কেন জানেন?

কেরলের ৪৬ বছরের মহিলা পুলিশ অফিসার অপর্ণা লাভকুমারেরও ছিল কোমর অবধি চুল। সেই লুকে তাঁকে দেখাতও খুব সুন্দর। কিন্তু শুধুমাত্র বাহ্যিক সৌন্দর্য নিয়েই চিন্তিত নন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা 

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৮:০২
Share:

কেরলের মহিলা পুলিশ অফিসার অপর্ণা লাভকুমার। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

কেশের বিন্যাস নারীর সৌন্দর্যের অবিচ্ছেদ্য অঙ্গ। কেরলের ৪৬ বছরের মহিলা পুলিশ অফিসার অপর্ণা লাভকুমারেরও ছিল কোমর অবধি চুল। সেই লুকে তাঁকে দেখাতও খুব সুন্দর। কিন্তু শুধুমাত্র বাহ্যিক সৌন্দর্য নিয়েই চিন্তিত নন তিনি। তার দেহের অংশ যদি অন্যের উপকারে লাগে তার জন্য নিজের সৌন্দর্য বিসর্জন দিতে পিছু পা হন না অপর্ণা। সে জন্যই নিজের কোমর অবধি লম্বা চুল কেটে গত মঙ্গলবার ন্যাড়া হয়েছেন তিনি। আর সেই চুল দান করেছেন ক্যানসার আক্রান্তদের জন্য পরচুলা বানানোর জন্য।

Advertisement

একটি স্কুলে সচেতনতা প্রচারে গিয়েছিলেন অপর্ণা। সেখানে ক্যানসারে আক্রান্ত পঞ্চম শ্রেণির এক বাচ্চাকে দেখেন যার চুল উঠে গিয়েছিল ক্যানসারের চিকিৎসার জন্য। তাঁকে দেখার পরই নিজের চুল দান করার সিদ্ধান্ত নিয়েছিলেন দুই সন্তানের মা অপর্ণা। এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘কেমোথেরাপি করতে গিয়ে চুল হারানোর পর অনেকেই খুব ভেঙে পড়েন। আমি তাঁদের সাহস জোগাতে চাই। সেই সঙ্গে বিষয়টিকে সকলের কাছে স্বাভাবিক করে তুলতেই এই পদক্ষেপ করেছি।’’

এই কাজ করার জন্য প্রশংসার বন্যাতেও ভাসতে রাজি নন এই পুলিশ অফিসার। নাগরিক হিসাবে সচেতনতা প্রসারের জন্য এই কাজ করেছেন তিনি। আর নিজের চুল কাটা নিয়ে বলেছেন, ‘‘এক দু’বছরের মধ্যেই আমার চুল আবার বড় হয়ে যাবে। কিন্তু ক্যানসার আক্রান্তদের জন্য এটা সত্যিই দরকার।’’

Advertisement

আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ঢুকছে জঙ্গিরা, সেনার গুলিতে ব্যর্থ হল চেষ্টা! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: চলন্ত বাসের সামনে স্কুটি নিয়ে দাঁড়িয়ে পড়লেন মহিলা! তার পর...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন