Uttar Pradesh

তরতরিয়ে উঠে যাচ্ছে দেওয়ালে, কানপুরের ‘স্পাইডারম্যান’ তাক লাগাচ্ছে নেটাগরিকদের

সাত বছরের ছেলে। এই বয়সেই ঘরের মসৃণ দেওয়াল বেয়ে তরতর করে উঠে যাচ্ছে সে।

Advertisement

সংবাদ সংস্থা

কানপুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০ ১৫:২২
Share:

সাত বছরের ‘স্পাইডারম্যান’ যশার্থ। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সাত বছরের ছেলে। এই বয়সেই ঘরের মসৃণ দেওয়াল বেয়ে তরতর করে উঠে যাচ্ছে সে। তাও আবারও কোনও কিছুর সাহায্য ছাড়াই। দুই হাতে-পায়ে ভর দিয়ে ঘরের এ দেওয়াল থেকে সে দেওয়ালে চলে যাচ্ছে। তাকে দেখে মনে হচ্ছে মার্ভেল সুপারহিরো চরিত্র স্পাইডারম্যানের খুদে সংস্করণ। সাত বছরের ছেলের এ হেন কেরামতিতেই মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

এই খুদে ‘স্পাইডারম্যান’-এর বাড়ি উত্তরপ্রদেশের কানপুরের। তার নাম যশার্থ সিংহ গৌর। তৃতীয় শ্রেণিতে পড়ে সে। বড় হয়ে সে আইপিএস অফিসার হতে চায়।

স্পাইডারম্যান ছবি দেখেই দেওয়ালে ওঠার চেষ্টা করেছে বলে এক সংবাদ সংস্থাকে জানিয়েছে যশার্থ। বলেছে, ‘‘যখন আমি স্পাইডারম্যান ছবিটি দেখি, তখনই আমার দেওয়ালে উঠতে চেয়েছিলাম। তার পর বাড়িতে আমি ওই রকম করার চেষ্টা করতাম। শুরুতে পড়েও যেতাম। কিন্তু এখন দেওয়ালে চড়া রপ্ত হয়ে গিয়েছে। দেওয়ালে ওঠার কথা আমি দাদাকে বলেছিলাম। ও সবাইকে বলেছে।’’

Advertisement

পড়ে যেতে পারে—এই ভয়ে বাড়ির বড়রা সকলে তাকে দেওয়াল উঠতে বারণ করতেন। কিন্তু সফলভাবে দেওয়ালে উঠতে দেখে এখন তাকে আর কিছু বলেন না বাড়ির বড়রা। দেওয়ালে ওঠা অভ্যাস করার সময় পড়ে যাওয়ার ভয় করত না? যশার্থ বলেছে, ‘‘আমি পড়ে যাওয়ার ভয় করতাম না। কারণ, স্লিপ করলেই লাফিয়ে নেমে পড়তাম।’’ দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: থানা থেকে অপহরণ করে নাবালিকাকে ধর্ষণ! কাঠগড়ায় উত্তরপ্রদেশ পুলিশ

আরও পড়ুন: এক দিনে আক্রান্ত ৯৫ হাজার! নতুন সংক্রমণে ফের চিন্তা বাড়াচ্ছে দিল্লি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন