Viral video

অসুস্থ শাবককে সুস্থ করে রাস্তা থেকে জঙ্গলে ঢুকে যাচ্ছে হাতির দল, ভাইরাল ভিডিয়ো

দু’ মিনিট তিন সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তায় হাতিটি যেখানে অসুস্থ হয়ে পড়ে, তার থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে রয়েছে কয়েকটি গাড়ি। তার যাত্রীরা দাঁড়িয়ে রয়েছেন। উল্টোদিকে  কোনও গাড়ি থেকে হাতিটির ভিডিয়ো রেকর্ড করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৯ ২০:১২
Share:

রাস্তায় শুয়ে রয়েছে অসুস্থ হাতি। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার প্রভীন কাসওয়ান ফের বন্য জীবনের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। তাঁর পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে রাস্তার মধ্যে অসুস্থ হয়ে পড়ে গিয়েছে একটি বাচ্চা হাতি। কিছুক্ষণের মধ্যেই তার কাছে চলে আসে দলের আরও কয়েকটি হাতি। তারা তাকে ঘিরে রাখে। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ভিডিয়োটি ২ নভেম্বর পোস্ট হয়েছে টুইটারে। দু’ মিনিট তিন সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তায় হাতিটি যেখানে অসুস্থ হয়ে পড়ে, তার থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে রয়েছে কয়েকটি গাড়ি। তার যাত্রীরা দাঁড়িয়ে রয়েছেন। উল্টোদিকে কোনও গাড়ি থেকে হাতিটির ভিডিয়ো রেকর্ড করা হয়।

অসুস্থ বাচ্চা হাতিটি বার বার উঠে দাঁড়াতে চেষ্টা করে। আর তাকে সাহায্য করার চেষ্টা করছে বাকি হাতিগুলি। পা ও শুঁড় দিয়েসাপোর্ট দিয়ে দাঁড় করানোর চেষ্টা হচ্ছে।বেশ কিছুক্ষণ ধরে চলে এই চেষ্টা।

Advertisement

আরও পড়ুন: ক্যামেরার সামনে হাসিমুখে একের পর এক পোজ দিচ্ছে বিড়ালছানা!

শেষের দিকে দেখা যায় অসুস্থ বাচ্চা হাতিটির মতোই একটি শাবক ও একটি বড় হাতি তাকে ঘিরে রেখেছে। আর অসুস্থ বাচ্চা হাতিটি উঠে দাঁড়াতে চেষ্টা করছে। অবশেষে সে নিজের পায়ে উঠে দাঁড়ায়। দাঁড়িয়েই রাস্তা থেকে জঙ্গলের দিকে হাঁটতে শুরু করে। তার সঙ্গে বাকিরাও জঙ্গলে ঢুকে যায়।

আরও পড়ুন: মহিলাকে গাছে বেঁধে গণধর্ষণ, ভিডিয়ো পোস্ট করা হল অনলাইনে

ভিডিয়োটি পোস্ট হওয়ার পর এখনও পর্যন্ত সাত হাজারের বেশি বার দেখা হয়েছে সেটি। সেই সঙ্গে প্রচুর মানুষ লাইক করেছেন। কমেন্টে অনেকেই জানতে চেয়েছেন বাচ্চা হাতিটি এখন কেমন আছে বা এই ঘটনাটি কোন জায়গার?

প্রভীনের পোস্ট করা সেই ভিডিয়ো:

পশুদের এমন একাধিক ভিডিয়ো এর আগেও পোস্ট করেছেন প্রভীন কাসওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন