Viral video

সপরিবার বাঘিনীর জলপানের ভিডিয়ো ধরা পড়ল ক্যামেরায়

একটি পূর্ণ বয়স্ক বাঘিনী আর তিনটি শাবককে নিয়ে নিজেদের কায়দায় জল খাচ্ছে। পেঞ্চ টাইগার রিজার্ভে জানুয়ারি মাসে একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগারচারটি বাচ্চা প্রসব করে। এই বাঘিনী ও শাবকগুলি তারাই বলে মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৯ ১৩:৪৮
Share:

বাঘেদের জলপান। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দার আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গেল। নতুন এই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক বাঘিনী তার বাচ্চাদের নিয়ে জলপান করছে। এটি মধ্যভারতের ছবি বলে জানা গিয়েছে।

Advertisement

সুশান্ত নন্দা যে ভিডিয়োটি পোস্ট করেছেন, সেটি পেঞ্চ ও মধ্য ভারত এলাকায় বাঘেদের বাসস্থানেরবলে জানিয়েছেন। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি পূর্ণ বয়স্ক বাঘিনী আর তিনটি শাবককে নিয়ে নিজেদের কায়দায় জল খাচ্ছে। পেঞ্চ টাইগার রিজার্ভে জানুয়ারি মাসে একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগার চারটি বাচ্চা প্রসব করে। এই বাঘিনী ও শাবকগুলি তারাই বলে মনে করা হচ্ছে।

ভিডিয়োটির সঙ্গে জলসঙ্কট নিয়ে একটি বার্তা দিতে চেয়েছেন সুশান্ত নন্দা। তিনি লিখেছেন, একটি বাঘ খাবার ছাড়া দু’ সপ্তাহ বেঁচে থাকতে পারে। কিন্তু জল ছাড়া সর্বোচ্চ চার দিন বাঁচতে পারে একটি বাঘ।

Advertisement

আরও পড়ুন: ভিক্ষুকের ঝোলায় মিলল নগদ ১২ হাজার, ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত রয়েছে জানেন?

মাত্র ১৪ সেকেন্ডের এই ভিডিয়োটি পোস্ট হয়েছে এদিন সকাল পৌনে সাতটা নাগাদ। প্রথম চার ঘণ্টাতেই প্রায় ছয় হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে রিটুইট ও কমেন্ট চলছে সমানে।

আরও পড়ুন: সরকারি উদ্যোগে মানুষের জীবন বাঁচাতে পথে নামলেন ‘যমরাজ’!

দেখুন সুশান্ত নন্দার সেই টুইট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন