Uttarakhand

দেবপ্রয়াগের রাস্তায় লেপার্ডের ‘টহল’, দেখুন ভিডিয়ো

তিনি লিখেছেন, ‘‘দেবপ্রয়াগের রাস্তায় পুলিশি টহল দিচ্ছে লেপার্ড।’’

Advertisement

সংবাদ সংস্থা

দেবপ্রয়াগ শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ১১:০১
Share:

দেবপ্রয়াগের রাস্তায় লেপার্ড। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

উত্তরাখণ্ডের দেবপ্রয়াগের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে একটি লেপার্ড। তাড়া করছে সেখানকার রাস্তায় ঘুরে বেড়ানো গবাদি পশুর দলকে। এই ঘটনার ভিডিয়ো ধরা পড়ছিল সেখানকার থানার সামনে থাকা সিসিটিভি ক্যামেরায়। তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার বৈভব সিংহ নিজের টুইটার হ্যান্ডল থেকে বৃহস্পতিবার শেয়ার করেছেন সেই ঘটনার ভিডিয়ো। তিনি লিখেছেন, ‘‘দেবপ্রয়াগের রাস্তায় পুলিশি টহল দিচ্ছে লেপার্ড।’’ ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দাও নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন এই ভিডিয়োর একটি অংশ।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দেবপ্রয়াগের থানার সামনের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে দাঁড়িয়ে রয়েছে গরু। মোষের একটি দল। তারা নিজেদের মতোই ঘুরছিল। হঠাৎ সেখানে চলে আসে একটি লেপার্ড। তাকে দেখতে পেয়েই ছুটতে শুরু করে গবাদি পশুর দল। লেপার্ডও কিছুটা তাড়া করে ফিরে আসে। তার পর এদিক ওদিক দেখে আবার চলতে শুরু করে। ভিডিয়োর শেষের দিকে দেখা যাচ্ছে, এক জন পুলিশ কর্মী থানা থেকে বেরিয়ে লেপার্ডকে দেখেই সঙ্গে সঙ্গে ঢুকে পড়লেন। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

গত সপ্তাহে উত্তরাখণ্ডের নৈনিতালে একটি বাড়িতে ঢুকে পড়েছিল একটি লেপার্ড। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল বাড়িতে ঢুকে একটি কুকুরকে আক্রমণ করে নিয়ে চলে যাচ্ছে সে। দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: পিএইচডি করা সব্জি বিক্রেতার ইংরাজিতে প্রতিবাদ ভাইরাল

আরও পড়ুন: অপহরণকারীদের হাত থেকে নাটকীয় ভাবে মেয়েকে বাঁচালেন মা, দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন