Viral video

যেন জীবন্ত হয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে এক যুবককে বাঁচিয়ে দিল একটি গাড়ি!

নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে জেসিবি-টি যুবকের দিকে ছুটে আসে। কিছু একটা অনুমান করে ওই যুবক পিছন ফেরেন, দেখতে পান, বিপদ আসছে। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ১৭:৪২
Share:

কপাল জোরে রক্ষা। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিপদ কত রকম ভাবে আসতে পারে, কে বলতে পারে! আবার ভাগ্য ভাল থাকলে সেই বিপদ থেকে রক্ষা করার জন্য কখন যে কেউ সামনে বুক পেতে দাঁড়িয়ে পড়ে, তা-ও বলা যায় না। তবে সব সময় যে কেউ 'বুক' পেতে দাঁড়াবে তা-ও নয়, হতেই পারে কেউ 'বনেট' পেতেও কারও প্রাণ রক্ষা করতে পারে। সম্প্রতি এক যুবককে পথ দুর্ঘটনার হাত থেকে বাঁচিয়ে দিল একটি গাড়ি। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

Advertisement

অলোক শ্রীবাস্তব নামে এক সাংবাদিক রবিবার ভিডিয়োটি পোস্ট করেন। সেটি রাস্তার ধারের এক নজরদারি ক্যামেরায় রেকর্ড হওয়া দৃশ্য। যা পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যাচ্ছে, রাস্তার ধারে বাইক নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। পাশ দিয়ে দ্রুত গতিতে সব গাড়ি ছুটে যাচ্ছে।

কিন্তু বিপদ যেন ওৎ পেতে বসে ছিল। যুবকটি যে দিকে মুখ করে দাঁড়িয়ে ছিলেন, মাটি খোঁড়ার একটি জেসিবি মেশিন ঠিক পিছন দিক থেকে দ্রুত গতিতে ছুটে আসে। ওই যুবক রাস্তার যে দিকের ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন, জেসিবি-টি তার উল্টো দিক দিয়ে যাওয়ার কথা। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে সেটি যুবকের দিকে ছুটে আসে। কিছু একটা অনুমান করে ওই যুবক পিছন ফেরেন, দেখতে পান, বিপদ আসছে। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। ওই যুবক সময় মতো আর সরে যাওয়া সম্ভব ছিল না। মৃত্যু যেন সাক্ষাৎ তাঁর দিকে ধেয়ে আসছে। কিন্তু সেদিন যেন তাঁর কপালে বড় কোনও দুর্ঘটনা লেখা ছিল না। তাই ‘রক্ষাকর্তা’ হিসেবে আবির্ভাব ঘটে এক মহিন্দ্রা বোলেরো গাড়ির।

Advertisement

আরও পড়ুন: সামাজিক দূরত্বের চরম উদাহরণ, মগডালে উঠে একাই পিকনিক সারলেন যুবক

জেসিবি-টিকে নিয়ন্ত্রণ হারাতে দেখে বোলেরোর চালক কী করবেন বুঝতে পারছিলেন না, তাঁর গাড়িরও যথেষ্ট গতি ছিল। শেষ পর্যন্ত জেসিবি-তে ধাক্কা মারে মহিন্দ্র বোলেরোটি। ফলে জেসিবি-টি আর রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ওই যুবকে ধাক্কা মারে না, প্রাণে বেঁচে যান ওই যুবক।

আরও পড়ুন: ‘রাজ পরিবার’-এর দাম্পত্য কলহের সাক্ষী পর্যটকরা, ক্যামেরাবন্দি ভিডিয়ো

অলোকের পোস্ট করা ভিডিয়োটি শিল্পপতি আনন্দ মহিন্দ্রাও শেয়ার করেছেন। আসলে অলোক ভিডিয়োটি পোস্ট করার সময় মহিন্দ্রা বোলেরোর টুইটার পেজকে ট্যাগ করে দেন। সেখান থেকেই সম্ভবত মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রার নজরে পড়ে ভিডিয়োটি। তিনিও সেটিকে নিজের মতো করে রিটুইট করেন। তিনি লেখেন, "দেখে মনে হচ্ছিল, যেন বোলেরোটি জীবন্ত হয়ে ওই যুবককে বাঁচিয়ে দিল।"

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন