Viral video

চোখের পলক পড়ার আগেই মৃত্যুর মুখে হরিণ! ভাইরাল ভিডিয়ো

জঙ্গলে লাগানো নজরদারি ক্যামেরায় ধরা পড়েছে এই শিকারের ঘটনা। সুশান্ত আরও দাবি করেছেন, মানুষের চোখের পলক পড়তে সময় লাগে ২০০ মাইক্রো সেকেন্ড, আর এখানে হরিণকে মাত্র ৫০ মাইক্রো সেকেন্ডে ধরে ফেলে সাপটি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৯ ২০:৪২
Share:

পাইথনের হরিণ শিকার। ছবি: টুইটার থেকে নেওয়া।

এক সেকেন্ডরও কম সময়। জল খেতে এসে মৃত্যুর মুখে ঢলে পড়ল একটি হরিণ। নজরদারি ক্যামেরায় ধরা পড়া এমনই একটি ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, জলাশয়ে চারটি হরিণ জল খেতে এসেছে। তার মধ্যে দু’টি হরিণ জল খাচ্ছে আর বাকি দু’টি একটু পিছনে দাঁড়িয়ে। হঠাৎ দূরে কিছু একটা শব্দ শুনে তারা সতর্ক হয়ে যায়। ঘাড় উঁচিয়ে দেখতে থাকে সেদিকে। কিছু ক্ষণ লক্ষ করার পর তাদের মনে হয় বিপদ কিছু নেই।

নিশ্চিন্ত মনে ফের তারা জল খেতে শুরু করে। কিন্তু, বিপদ যে মুখের সামনেই ওঁত পেতে রয়েছে তা তারা ঘুণাক্ষরেও টের পায়নি। তারা জল খেতে থাকে, এমন সময় বিদ্যুৎগতিতে একটি পাইথন বেরিয়ে এসে সামনের ছোট হরিণটিকে কামড়ে ধরে। জলে টেনে নিয়ে যেতে যেতেই পুরো শরীর দিয়ে হরিণটিকে পেঁচিয়ে ফেলে সাপটি। নাগপাশ থেকে বেঁচে ফেরার আর কোনও রাস্তা ছিল না হরিণটির। আস্তে আস্তে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

Advertisement

আরও পড়ুন: নতুন আধার অ্যাপ: কী আছে, কী ভাবে ব্যবহার করবেন জেনে রাখুন

সুশান্ত তাঁর পোস্টে জানিয়েছেন, এটিমহারাষ্ট্রের মধ্য চাঁদ ডিভিশনের তোলা ভিডিয়ো। জঙ্গলে লাগানো নজরদারি ক্যামেরায় ধরা পড়েছে এই শিকারের ঘটনা। সুশান্ত আরও দাবি করেছেন, মানুষের চোখের পলক পড়তে সময় লাগে ২০০ মিলি সেকেন্ড, আর এখানে হরিণকে মাত্র ৫০ মিলি সেকেন্ডে ধরে ফেলে সাপটি।

আরও পড়ুন: বিএমডব্লুর আগুন নেভাতে এগিয়ে এল মল ভর্তি ট্রাক, ঢেলে দিল বর্জ্য!

২১ নভেম্বর পোস্ট হয়েছে ভি়ডিয়োটি। ৩৮ সেকেন্ডের ভিডিয়োটি এখনও পর্যন্ত ১৫ হাজারের বেশি বার দেখা হয়েছে। তবে ভিডিয়োটি কবে রেকর্ড হয়েছে সে সম্পর্কে কিছুই জানাননি সুশান্ত।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন