Traffic Police

ট্রাফিক পুলিশ ব্যস্ত রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রেখে পথ-কুকুরকে পারাপারের সুযোগ করে দিচ্ছেন

ব্যস্ত রাস্তার ধারে দাঁড়িয়ে ডিউটিরত এক ট্রাফিক পুলিশ কর্মী। তার পাশেই দাঁড়িয়ে একটি পথ-কুকুর। দেখেই মনে হচ্ছে কুকুরটি রাস্তার অপর প্রান্তে যাওয়ার চেষ্টা করছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২০ ১৮:১৬
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

মানুষের সঙ্গে পশুপাখির অনেক ভিডিয়ো সামনে আসে। সেখানে কখনও পশুদের রাস্তা পারাপারের সময় লাইন দিয়ে গাড়ি দাঁড়িয়ে যেতে দেখা যায়। কিন্তু কখনও দেখেছেন, কোনও ট্রাফিক পুলিশ যান-বাহন দাঁড় করিয়ে দিচ্ছেন, একটি পথ-কুকুরকে রাস্তা পারাপার করানোর জন্য? এমনই একটি ভিডিয়ো ফের ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

নীতিন জৈন নামে এক টুইটার ইউজার ভিডিয়োটি শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, ব্যস্ত রাস্তার ধারে দাঁড়িয়ে ডিউটিরত এক ট্রাফিক পুলিশ কর্মী। তার পাশেই দাঁড়িয়ে একটি পথ-কুকুর। দেখেই মনে হচ্ছে কুকুরটি রাস্তার অপর প্রান্তে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু এত ঘন ঘন যানবাহন যাচ্ছে, সে সুযোগই পাচ্ছে না।

ট্রাফিক পুলিশ কর্মী এবার তাকে ডান হাতের ইশারায় যেন অপেক্ষা করতে বলছেন। কুকুরটিও সেই ইশারা বুঝে হোক বা না বুঝে, ধৈর্য ধরে অপেক্ষা করছে। এক সময় ট্রাফিক পুলিশ কর্মী আস্তে আস্তে রাস্তার মাঝের দিকে এগিয়ে যান। তাঁর পাশেপাশেই এগিয়ে যেতে থাকে কুকুরটিও। ট্রাফিক পুলিশকে রাস্তায় নামতে দেখে তাঁর হাতের ইশারায় এগিয়ে আসা গাড়িগুলি থেমে যায়। যে ভাবে তিনি পথচারী বা অন্য যানবাহনকে রাস্তা পারাপারে সুযোগ করে দেন, ঠিক সে ভাবেই কুকুরটিকে পার করিয়ে দেন।

Advertisement

আরও পড়ুন: কেউ পক্ষে কেউ বিপক্ষে, পাবজি ব্যান নিয়ে মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন: ফাঁদে পড়া নেকড়েকে মুক্ত করার পর কী করলেন দেখুন উদ্ধারকারী

আর এমন একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের নজরে পড়তেই ছড়াতে শুরু করে। ওই ট্রাফিক পুলিশ কর্মীর নাম, পরিচয় বা কোথায় কাজ করেন জানা না গেলেও, তাঁর প্রশংসা করতে একটুও কার্পণ্য করেননি নেটাগরিকরা। ২ সেপ্টেম্বর ভিডিয়োটি নীতিনের টুইটার হ্যান্ডলে পোস্ট হয়েছে। ইতিমধ্যেই তার ভিউ ছাড়িয়ে গিয়েছে পাঁচ লাখ ১৫ হাজার। এমনকি এক হাজারের বেশি শেয়ার হয়েছে পোস্টটি। অবশ্য কয়েক জন নেটাগরিক জানিয়েছেন, এটি একটু পুরনো ভিডিয়ো, তাঁরা আগেও এটি দেখেছেন।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন