Chennai

ছোট্ট এক কাঠের টুকরো বাঁচিয়ে দিতে পারত কয়েক হাজার টাকা!

রিজার্ভারে জ্বালানি ভরার সময় সেটি আস্তে আস্তে গড়িয়ে যায়। ফলে ট্যাঙ্কার আর রিজার্ভারের মধ্যে যে পাই্প লাগানো ছিল, তা খুলে গিয়ে পেট্রল অথবা ডিজেল রাস্তায় পড়তে থাকে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ১৯:৩১
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

ছোট ছোট জিনিস কতটা গুরুত্বপূর্ণ তা মনে হয়, তা এই ভিডিয়ো দেখলেই বোঝা যাবে। একটা ছোট্ট কাঠের টুকরো বাঁচিয়ে দিতে পারত কয়েকশো লিটার পেট্রল বা ডিজেল। কিন্তু সেই সামান্য ভুলে কয়েক হাজার টাকার ক্ষতি হয়ে গেল। এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ভিডিয়োটি ‘চেন্নাই বিশ্ব’ নামে এক টুইটার হ্যান্ডলে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি পেট্রল পাম্পের রিজার্ভারের ট্যাঙ্কার থেকে পেট্রল অথবা ডিজেল ভরা হচ্ছিল। গাড়িটিকে নিউট্রাল গিয়ারে রাখা হয়। কিন্তু চাকায় কোনও স্টপার ব্যবহার করা হয়নি।

বড় গাড়ি দাঁড় করিয়ে রাখার সময় যাতে গড়িয়ে না যায় তার জন্য চাকায় কাঠ বা ইট, পাথরের টুকরো দিয়ে আটকে রাখা হয়। কিন্তু এ ক্ষেত্রে তা করা হয়নি। ফলে রিজার্ভারে জ্বালানি ভরার সময় সেটি আস্তে আস্তে গড়িয়ে যায়। ফলে ট্যাঙ্কার আর রিজার্ভারের মধ্যে যে পাই্প লাগানো ছিল, তা খুলে গিয়ে পেট্রল অথবা ডিজেল রাস্তায় পড়তে থাকে। ড্রাইভার দৌড়ে গিয়ে গাড়িটিকে দাঁড় করিয়ে ট্যাঙ্কারের লাইনটি বন্ধ করতে আসেন। কিন্তু তার মাঝে গাড়িটি ফের গড়াতে আরম্ভ করে। এক সময় সেটি সামনের রাস্তায় নেমে যায়। দ্বিতীয় বারের চেষ্টায় গাড়িটি দাঁড় করাতে সক্ষম হন ড্রাইভার। তবে তার মধ্যে কয়েকশো লিটার জ্বালানি রাস্তায় পড়ে যায়।

Advertisement

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে বিশ্ব রেকর্ড ৫ বছরের মেয়ের, উল্টো হয়ে ঝুলে শতাধিক তির ছুড়ে নজির গড়ল

আরও পড়ুন: মরিশাসে সমুদ্রের জলে মিশছে হাজার টন তেল, প্রবালপ্রাচীরের অপূরণীয় ক্ষতির সম্ভাবনা​

ভিডিয়োটি পোস্ট করে লেখা হয়েছে, এই জন্যই বড় গাড়ির ক্ষেত্রে সব সময় স্টপার ব্যহারের পরামর্শ দেওয়া হয়। আর তা না ব্যবহার করলে কী অবস্থা হতে পারে, তা এই ভিডিয়ো থেকেই বোঝা যাচ্ছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন