Viral Video

মহিলা নয়, পুরুষ পুলিশই পেটাল অঙ্গনওয়াড়ি কর্মীদের!

সেই বিক্ষোভে সমাবেশেই পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ উঠল।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৪৮
Share:

অঙ্গনওয়াড়িদের সমাবেশে লাঠি চালাচ্ছে পুলিশ। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

৪০ দিন ধরেই নিজেদের দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ করছেন ঝাড়খণ্ডের অঙ্গনওয়াড়ি কর্মীরা। মঙ্গলবার নিজেদের দাবি আদায়ের জন্য রাঁচীর রাজভবনের কাছে বিক্ষোভ কর্মসূচি ছিল তাঁদের। কিন্তু সেই বিক্ষোভে সমাবেশেই পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ উঠল। আর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনায় মুখর হয়েছেন নেটিজেনরা।

Advertisement

ভাইরাল হওয়া সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, প্রতিবাদরত অঙ্গনওয়াড়ি কর্মীদের লাঠিপেটা করছে পুলিশ। কিন্তু তাঁরা সবাই পুরুষ। সেই পুরুষ পুলিশই পেটাচ্ছে মহিলা অঙ্গনওয়াড়ি কর্মীদের। ভিডিয়োতে কোনও মহিলা পুলিশকে দেখাও যাচ্ছে না। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, মহিলাদের আয়োজিত কর্মসূচিতে কেন কোনও মহিলা পুলিশ মোতায়েন করা হয়নি?

ঝাড়খণ্ডের অঙ্গনওয়াড়ি কর্মীদের দাবি, তাঁদের সরকারি কর্মী হিসাবে ঘোষণা করতে হবে। সেবিকাদের মাইনে ১৮ হাজার ও সহায়কদের ৯ হাজার টাকা মাইনে দিতে হবে। সরকারি কর্মীদের মতো অন্যান্য সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় আনতে হবে এবং অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করতে হবে। এই রকম বেশ কয়েকটি দাবি নিয়েই আন্দোলন করছেন ঝাড়খণ্ডের অঙ্গনওয়াড়ি কর্মীরা।

Advertisement

আরও পড়ুন: গোয়াতে ন্যুড পার্টির পোস্টার! মন্ত্রী বললেন, কিছুতেই হতে দেব না

আরও পড়ুন: জরিমানা করেছে পুলিশ, শিক্ষা দিতে কনস্টেবলের ঘরেই চুরি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন