Train Accident

কেমন ভাবে হায়দরাবাদের ট্রেন দুর্ঘটনা ঘটল, দেখুন সিসিটিভি ফুটেজ

তাতে দেখা যাচ্ছে, দু’টি ট্রেন এক লাইনে চলে আসাতেই ঘটেছে দুর্ঘটনা। সংঘর্ষের অভিঘাতে কী ভাবে লোকাল ট্রেনের কামরা লাইনচ্যুত হল, তা-ও দেখা যাচ্ছে সেই সিসিটিভি ফুটেজে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ১০:৪৪
Share:

হায়দরাবাদের কাচেগুড়া স্টেশনে দু’টি ট্রেনের মুখোমুখি ধাক্কা। ছবি- এপি।

হায়দরাবাদের কাচেগুড়া স্টেশনে এক্সপ্রেস ট্রেন ও লোকাল ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটে সোমবার সকালে। যার জেরে লোকাল ট্রেনের চালক-সহ ১২ জন জখম হন। সেই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ সামনে এসেছে। তাতে দেখা যাচ্ছে, দু’টি ট্রেন এক লাইনে চলে আসাতেই ঘটেছে দুর্ঘটনা। সংঘর্ষের অভিঘাতে কী ভাবে লোকাল ট্রেনের কামরা লাইনচ্যুত হল, তা-ও দেখা যাচ্ছে সেই সিসিটিভি ফুটেজে।

Advertisement

ওই দিন সকাল সাড়ে ১০টা নাগাদ আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে কাচেগুড়া স্টেশন চত্বর। দেখা যায়, একই লাইনে চলে আসার ফলেই দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এর মধ্যে একটি ট্রেন হায়দরাবাদের মাল্টি মোডাল ট্রান্সপোর্ট সিস্টেমের (এমএমটিএস)। আরেকটি কুর্ণুল থেকে সেকেনদরাবাদগামী হুন্ড্রি এক্সপ্রেস। সংঘর্ষের অভিঘাতে দুটি ট্রেনের সামনের অংশই ওই দিন দুমড়ে মুচড়ে যায়।

দুর্ঘটনা নিয়ে দক্ষিণ-মধ্য রেলের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দুর্ঘটনার জেরে এমএমটিএস সার্ভিসের ছ’টি কামরা ও হুন্ড্রি এক্সপ্রেসের তিনটি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে।’ এই ঘটনায় অল্প আহত যাত্রীদের পাঁচ হাজার ও গুরুতর আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রেলমন্ত্রক।

Advertisement

দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: আধার কার্ডে ঠিক কত বার এই তথ্যগুলি বদল করা যাবে, জানেন?

আরও পড়ুন: উত্তপ্ত জেএনইউ, ছাত্র-বিক্ষোভে চলল জলকামান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন