Mumbai

মুম্বইয়ের বস্তির ছাদ ভেঙে ঘরে ঢুকে বসেছিল হরিণ

বনবিভাগের এক অফিসার জানিয়েছেন, সম্ভবত চিতাবাঘের তাড়াতেই লোকালয়ে চলে চলে এসেছিল হরিণটি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২০ ১১:৫৬
Share:

মুম্বইয়ে ছাদ ভেঙে ঘরে হরিণ। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

চিতাবাঘের তাড়া খেয়ে প্রাণ বাচাঁতে মুম্বইয়ের লোকালয়ে চলে এসেছিল একটি হরিণ। সেখানকার একটি বাড়ির ছাদে উঠে পড়েছিল সে। তার পর ছাদের চাল ভেঙে ঘরে পড়ে যায় সে। সেখানেই গুটিসুটি মেরে বসেছিল হরিণটি। ছাদ ভাঙার আওয়াজে ঘুম ভেঙে যায় ওই ঘরের বাসিন্দাদের। তারপর হরিণ দেখেই সেখানকার বাসিন্দার চক্ষু তো ছানাবড়া। রবিবার রাতে এ রকমই ঘটনা ঘটেছে মুম্বইয়ের পোয়াইয়ের বস্তি এলাকায়।

Advertisement

রবিবার রাত দেড়টা নাগাদ ফোন যায় বনবিভাগের কর্মীদের কাছে। তার পর তাঁরা এসে উদ্ধার করেন সেই হরিণটিকে। বনবিভাগের এক অফিসার জানিয়েছেন, সম্ভবত চিতাবাঘের তাড়াতেই লোকালয়ে চলে চলে এসেছিল হরিণটি।

এই ঘটনার ছবি-ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। সেই ছবি-ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঘরের মধ্যে গুটিসুটি মেরে রয়েছে হরিণটি। ঘরে রান্নার ওভেন, থালা বাসন, টিভি সবই রয়েছে। সে সবের পাশেই বসে রয়েছে হরিণটি। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

বনবিভাঘের অফিসার জানিয়েছেন, হরিণটিকে উদ্ধার করে সঞ্জয় গাঁধী জাতীয় উদ্যানে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তার প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। হরিণ ঢোকার সময় ওই বাড়িতে পাঁচজন সদস্য ঘু্মোচ্ছিলেন। যদিও এই ঘটনায় তাঁদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ৪,২১৩! দেশে করোনা আক্রান্তের সংখ্যায় বিরাট লাফ

আরও পড়ুন: কেন্দ্রের কাছে শ্রমিক ট্রেনের সূচি চাইছে রাজ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন