Viral Video

শুনতে পান না, হাত নেই জন্ম থেকেই, পা দিয়েই ছবি আঁকেন গোকরণ

হাত নেই তো কী হয়েছে, পায়েই তিনি ছবি আঁকা শিখেছেন। পায়ে আঁকা তাঁর ছবিই মুগ্ধ করেছে নেটাগরিকদের।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ২৯ জুন ২০২০ ১৫:৩৭
Share:

পায়ে করে আঁকা গোকরণের ছবি। ছবি টুইটার থেকে নেওয়া।

ছত্তীসগঢ়ের বাসিন্দা গোকরণ পাল। ছোট থেকেই তাঁর ইচ্ছা চিত্র শিল্পী হওয়ার। কিন্তু তাঁর জন্ম থেকেই হাত নেই। কানেও শুনতে পান না তিনি। কিন্তু এই প্রতিবন্ধকতা তাঁর ইচ্ছাপূরণের পথে বাধা হতে পারেনি। হাত নেই তো কী হয়েছে, পায়েই তিনি ছবি আঁকা শিখেছেন। পায়ে আঁকা তাঁর ছবিই মুগ্ধ করেছে নেটাগরিকদের।

Advertisement

সে রাজ্যের আইএএস অফিসার প্রিয়ঙ্কা শুক্ল সোমবার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন গোকরণের পা দিয়ে ছবি আঁকার একটি ভিডিয়ো। যা আপলোড করার কয়েক ঘণ্টার মধ্যেই দেখা হয়েছে প্রায় ৬০ হাজার বার। ভিডিয়ো শেয়ার করে ওই আইএএস অফিসার লিখেছেন, ‘‘ছত্তীসগঢ়ের চিত্র শিল্পী গোকরণ পাটিলের আঁকার ভিডিয়ো। তিনি শ্রবণশক্তিহীন। হাত নেই তাঁর। তবুও নিজের কাজের মাধ্যমে এগিয়ে চলেছেন তিনি।’’

আইএএস অফিসারের শেয়ার করা সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, পায়ে তুলি ধরে রং করছেন তিনি। পাশাপাশি তাঁর বাড়িতে সাজিয়ে রাখা ছবিও দেখা যাচ্ছে ভিডিয়োতে। ভিডিয়ো ছাড়াও গোকরণের আঁকা কয়েকটি ছবিও পোস্ট করেছেন তিনি। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

গোরকণের এই প্রতিভা দেখে স্বভাবতই মুগ্ধ নেটাগরিকরা। তবে শুধু ছবি নয়, গোকরণের প্রচেষ্টাকেও প্রশংসায় ভরিয়েছেন তাঁরা। জানা গিয়েছে, গোকরণের জন্ম ছত্তীসগঢ়ের ভিলাইয়ে। কম্পিউটার অ্যাপ্লিকেশনে ট্রেনিং নেওয়ার পাশাপাশি ফাইন আটর্সে স্নাতকোত্তরও করেছেন তিনি।

আরও পড়ুন: ‘কিসি ডিস্কো মে যায়ে’, গোবিন্দর সেই নাচেই নেটগরিকদের মাতিয়ে দিল এই ছেলে

আরও পড়ুন: ‘ওরা ভেন্টিলেটর সরিয়ে দিয়েছে, বাবা আমি শ্বাস নিতে পারছি না’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন