Mumbai

চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ প্রৌঢ়ের, প্রাণে বাঁচলেন পুলিশি তৎপরতায়

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটি। তাতেওই দুই পুলিশকর্মীর ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ২০:৩৩
Share:

লাইনের উপর বসে পড়েন ওই প্রৌঢ়। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে গিয়েছিলেন এক প্রৌঢ়। শেষ মুহূর্তে তাঁকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনলেন দুই পুলিশকর্মী। সম্প্রতি মুম্বই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনে এমনই রুদ্ধশ্বাস ঘটনার সাক্ষী হলেন সাধারণ মানুষ।

Advertisement

স্টেশনের সিসিটিভি ফুটেজ থেকে ওয়েস্টার্ন রেলওয়ের তরফে শনিবার টুইটারে গোটা ঘটনার ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, প্ল্যাটফর্ম থেকে আচমকাই লাইনে নেমে পড়েন সাদা পোশাক পরিহিত ওই প্রৌঢ়। উল্টো দিক থেকে ট্রেন এগিয়ে আসতে দেখে তাঁকে সতর্ক করেন সাধারণ মানুষ। উঠে আসতে বলেন। কিন্তু সরে যাওয়া তো দূর, বরং লাইনের উপর বসে পড়েন তিনি। আত্মহত্যার অভিসন্ধি নিয়েই যে তিনি লাইনে নেমেছেন, তত ক্ষণে তা বুঝে গিয়েছিলেন সাধারণ মানুষ। তাই হাত তুলে ট্রেন থামানোর চেষ্টা শুরু করেন তাঁরা।

এমন অবস্থায় হইচই শুনে ছুটে আসেন দুই পুলিশ কর্মী। ট্রেন তখন কয়েক হাত দূরে। তার মধ্যেই প্ল্যাটফর্ম থেকে লাইনে ঝাঁপ দেন তাঁরা। হাত ধরে সরিয়ে নিয়ে যান ওই প্রৌঢ়কে। ট্রেন থামলে ফের প্ল্যাটফর্মে তুলে আনেন। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটি। তাতে মহারাষ্ট্র নিরাপত্তা বাহিনীতে (এমএসএফ) কর্মরত মনোজ এবং রেল পুলিশে কর্মরত অশোক নামের ওই দুই পুলিশকর্মীর ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা।

Advertisement

আরও পড়ুন: ‘এঁরা পেশাদার নিরাশাবাদী’, পাঁচ লক্ষ কোটি ডলারের অর্থনীতি নিয়ে মোদীর তোপ বিরোধীদের​

আরও পড়ুন: দু’মাসের মধ্যেই রাফাল যুদ্ধবিমান হাতে পাচ্ছে ভারতীয় বায়ুসেনা​

মহারাষ্ট্র নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, ওই প্রৌঢ়কে তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। দুই পুলিশকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাঁরা।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন