IIT Bombay

গরু এ বার আইআইটির ক্লাসরুমে!

সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল। এ নিয়েই এখন হাসি ঠাট্টায় মেতেছেন নেটিজেনরা।

Advertisement

সংবাদ সংস্থা 

মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ১২:৪৯
Share:

আইআইটির ক্লাসরুমে গরু। ছবি টুইটার ভিডিয়ো থেকে নেওয়া।

গ্রাম হোক বা শহর। রাস্তা ঘাটে গবাদি পশু ঘুরে বেড়াচ্ছে। ভারতের সর্বত্র এ ছবি নতুন কিছু নয়। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলাকালীন ক্লাসরুমে বিচরণ করছে গরু। এ দৃশ্য দেখেছেন কখনও? সম্প্রতি এ রকমই এক ঘটনা ঘটল দেশের প্রথম সারির এক শিক্ষা প্রতিষ্ঠানে। আর সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল। এ নিয়েই এখন হাসি ঠাট্টায় মেতেছেন নেটিজেনরা।

Advertisement

দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম আইআইটি বম্বে। শনিবার সেই প্রতিষ্ঠানের দোতলার একটি লেকচার হলে ক্লাস নিচ্ছিলেন শিক্ষক। ছাত্র-ছাত্রীরাও মনোযোগ দিয়ে শুনছিলেন। সে সময়ই একটি গরু ঢুকে পড়ে সেখানে। ক্লাসে ঢুকেই এ দিক ও দিক পায়চারি করতে থাকে সে। শুধু তাই নয়, এক সময় ছাত্রদের বসার গ্যালারিতেও উঠে যায় সে।

এই ঘটনার ভিডিয়ো করেন ক্লাসে উপস্থিত ছাত্ররা। যা ইতিমধ্যেই ভাইরাল। এই ঘটনা নিয়ে মজায় মেতেছেন নেটিজেনরা। তাঁদের জিজ্ঞাসা, ‘‘জয়েন্ট এন্ট্রান্স পাশ করে কি আইআইটিতে ঢুকেছে সে?’’

Advertisement

যদিও আইআইটি বম্বে ক্যাম্পাসে গরুর আনাগোনা খুব নতুন কিছু ঘটনা নয়। দিন কয়েক আগে ষাড়ের গুঁতোয় ক্যাম্পাসের মধ্যে আহত হয়েছিলেন এক পড়ুয়া। তার পরই ক্যাম্পাসের মধ্যে গোশালা তৈরির চিন্তা ভাবনা শুরু করেছে সেখানকার কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বয়স্ক কর্মীদের কি আগাম অবসর! রেল নিয়ে ভাবনা শুরু কেন্দ্রের

আরও পড়ুন: বিশিষ্টজনেরা কি সাপ! বিতর্কে জাভেদ-শেখর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন