Pulwama Terror Attack

বিশেষভাবে সক্ষম শিশুকে নিজের হাতে খাইয়ে দিচ্ছেন সিআরপিএফ জওয়ান

সম্প্রতি তাঁকে দেখা গেল শ্রীনগরের রাস্তায় বিশেষভাবে সক্ষম শিশুকে নিজের হাতে খাবার খাওয়াতে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৪ মে ২০১৯ ২০:০৮
Share:

বিশেষভাবে সক্ষম শিশুকে খাবার খাওয়াচ্ছেন সিআরপিএফ জওয়ান। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

গত ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ে হামলায় হারিয়েছিলেন প্রায় ৪০ জন সহকর্মীকে। সেই যন্ত্রণা আজও তাঁর মন ভারাক্রান্ত করে তোলে। কিন্তু সিআরপিএফ জওয়ান হিসাবে দায়িত্ব সামলানোর পাশাপাশি তিনি মানুষ হিসাবে নিজের কর্তব্য পালনে ভুল করেন না। তাঁর নাম ইকবাল সিংহ। সম্প্রতি তাঁকে দেখা গেল শ্রীনগরের রাস্তায় বিশেষভাবে সক্ষম শিশুকে নিজের হাতে খাবার খাওয়াতে।

Advertisement

সেই ভিডিয়ো মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন সর্বভারতীয় একটি সংবাদ মাধ্যমের এক সাংবাদিক। তার পরেই ভাইরাল হয়েছে সেটি। নেটিজেনরা ওই সিআরপিএফ জওয়ানের সহৃদয়তায় মুগ্ধ হয়েছেন।

ইকবাল পুলওয়ামা হামলার দিন ওই কনভয়েই একটি গাড়ি চালাচ্ছিলেন। কিন্তু ভাগ্যক্রমে সে দিন প্রাণে বেঁচে যান তিনি। বাচ্চাটিকে খাওয়ানো নিয়ে ইকবাল বলেছেন, ‘‘সোমবার আমাদের ব্যাটেলিয়নের সেনারা শহরের বিভিন্ন এলাকায় টহল দিচ্ছিল। সেই সময় রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা এক শিশু খাবার খাবে বলে আমাকে ইশারা করে। আমি খাবার দিলেও ও খেতে পারছিল না। তখন আমিই তাঁকে খাইয়ে দিলাম।’’

Advertisement

আরও পড়ুন: বিয়ের দিন বরকে খুন করল কনের পড়শি

দেখুন বাচ্চাকে সিআরপিএফ জওয়ানের খাইয়ে দেওয়ার সেই ভিডিয়ো—

আরও পড়ুন: কংগ্রেসে ভোট দেওয়ার জন্য ভাইপোকে গুলি করে মারল বিজেপি নেতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন